গোমস্তাপুরে দুইটি ক্লিনিকে অনিয়মের অভিযোগ আড়াই লক্ষ টাকা অর্থদন্ড

আপডেট: মার্চ ২৩, ২০২৪, ১০:৩২ অপরাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার দুটি ক্লিনিকে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার (২৩ মার্চ) দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় এই অভিযান চালানো হয়। অভিযানে ক্লিনিক পরিচালনা সহ বিভিন্ন অভিযোগে আল-মদিনা ক্লিনিক ৫০ হাজার টাকা ও জমজম নার্সিং হোমকে ২ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যা। এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ।

আদালত সূত্রে জানা গেছে, গোমস্তাপুরে দুইটি এলাকার আলমদিনা ক্লিনিককে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় ৫০ হাজার টাকা ও জমজম নার্সিং হোমে চিকিৎসার পরিবেশ না থাকাসহ বিভিন্ন অনিয়মে অভিযোগে ২ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের জেল দেয়া হয়। তবে জমজম নার্সিং হোমের কর্তৃপক্ষ তাৎক্ষণিক অর্থদণ্ডের টাকা পরিশোধ করতে না পারায় ম্যানেজার লাল মোহাম্মদকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। অনাদায়ে ১ মাসের জেল।

গোমস্তাপুরে দুইটি  উল্লেখ্য, ওই ক্লিনিকে কয়েকদিন আগে দুটি সিজারিয়ান রোগী রক্তক্ষরণে মারা হয়। গত ১৯ মার্চ আল-মদিনা ক্লিনিক ও দুইদিন পর জমজম নার্সিং হোমে। এই সংক্রান্ত নিউজ বেশ কয়েকটি পত্রিকায় প্রকাশিত হলে প্রশাসন নড়েচড়ে বসে। অবশেষে প্রশাসন শনিবার ওই দুটি ক্লিনিকে অভিযান চালিয়ে আড়াইলাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন।