গোমস্তাপুরে পুলিশ পরিচয়ে গরু ডাকাতি, দায়িত্বে অবহেলায় ৬ পুলিশ সদস্য প্রত্যাহার

আপডেট: ডিসেম্বর ৫, ২০২১, ৯:২৭ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের জিনারপুরে গত শুক্রবার রাতে পুলিশ পরিচয়ে একটি গরুর খামারে গরু ডাকাতির ঘটনায় ৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাতে তাদের গোমস্তাপুর থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। ৬ পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান। ৬ জনের মধ্যে ২ জন উপ-পরিদর্শক, ১জন সহকারী উপ-পরিদর্শক ও ৩ জন পুলিশ কনস্টেবল রয়েছেন। এ ঘটনায় গোমস্তাপুর থানায় খামারের মালিক আশরাফুল ইসলাম ডাকাতির মামলা দায়ের করেছেন। গতকাল রোববার চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামছুল আজম ও গোমস্তাপুর থানার ওসি দিলীপ কুমার দাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, গরুগুলো উদ্ধার ও জড়িত ডাকাতদের গ্রেপ্তারে অভিযান চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। দ্রুত আপনারা পজিটিভ খবর পাবেন। থানায় ডাকাতির মামলা হয়েছে। গোমস্তাপুর থানার ৬ জন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার রাত দেড়টার দিকে গোমস্তাপুর উপজেলার পাবর্তীপুর ইউনিয়নের জিনারপুর গড়বাড়ি এলাকায় একটি গরুর খামারে পুলিশ পরিচয়ে খামার মালিক আশরাফুল ও তার স্ত্রীকে অস্ত্রের মুখে বেঁধে রেখে খামার থেকে গরু নিয়ে যায়। অথচ পাবর্তীপুর-আড্ডার ওই সড়কে নিয়মিত পুলিশের টহল টিম থাকার পরও খামার মালিক ৯৯৯-এ দুইবার ফোন দেয়ার পরও পুলিশ ঘটনাস্থলে যথাসময়ে পৌঁছেনি বলে খামার মালিক জানান।