গোমস্তাপুরে পুষ্টি সমৃদ্ধ নিরাপদ গ্রামের উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ২:৪২ অপরাহ্ণ


গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:
জেলার গোমস্তাপুরে দোষিমনিতে পুষ্টি সমৃদ্ধ নিরাপদ গ্রামের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে গোমস্তাপুর ইউনিয়নের জাহিদনগর ব্লকের দোষিমনি গ্রামে এই কার্যক্রমের উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা।

পরে একই স্থানে ২০২৩-২৪ অর্থবছরে ‘কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্প’-এর আওতায় পুষ্টি সমৃদ্ধ নিরাপদ ফসল গ্রাম তৈরির উপকারভোগী কৃষকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। উপসহকারী কৃষি কর্মকর্তা রাকীব উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা, নারী কৃষক মুক্তা খাতুন প্রমুখ।

এদিকে উপজেলা কৃষি বিভাগ জানায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালিত এই প্রকল্পের আওতায় গোমস্তাপুর ইউনিয়নের জাহিদনগর ব্লকের দোষিমতে পুষ্টি গ্রামে রূপান্তরের কার্যক্রম হাতে নেয়া হয়। এই গ্রামে সবজি চাষের জন্য উপযোগী হওয়ার ৭৮টি বাড়িতে পুষ্টি বাগান স্থাপন করা হয়। উদ্বোধনী দিনে ৬০টি বাড়ির সদস্যদের মাঝে বিভিন্ন ধরনের সবজির বীজ ও ফলের চারা বিতরণ করা হয়। এর আগে বাগানের নিরাপত্তা নেট, পানি দেয়ার ঝাঝরি, জৈব সার, রাসায়নিক সার ও সাইনবোর্ড দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version