গোমস্তাপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

আপডেট: মে ১৯, ২০২২, ৯:৪০ অপরাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নে ভারতের উজান থেকে নেমে আসা ঢলের পানিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে তিনি বিলকুজাইন ও চন্দের বিল এলাকা পরিদর্শন করেন।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন এবং বর্তমান পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন। এছাড়া পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলেন। তাঁদের ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। পরে তিনি নৌকাযোগে ক্ষতিগ্রস্ত বিল এলাকা পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন রেজা, উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ ও মাহফুজা খাতুন, রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান, পার্বতীপুর ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানসহ অন্যরা।

জেলা প্রশাসক চলে যাওয়ার দুপুরে বিল কুজাইন ঘাট এলাকা পরিদর্শন করেন জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান ও উপ বিভাগীয় প্রকৌশলী ময়েজউদ্দিন।

উল্লেখ্য, উপজেলায় চলতি মৌসুমে ১৫ হাজার ৪৮০ হেক্টর জমিতে বোরো চাষাবাদ হচ্ছে। এর মধ্যে ক্ষতিগ্রস্ত ওই বিল গুলোতে ১৬৭০ হেক্টর জমি রয়েছে। তারমধ্যে প্রায় ৪শ হেক্টর জমির ধান নিমজ্জিত হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ