গোমস্তাপুরে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

আপডেট: নভেম্বর ৩০, ২০২৩, ২:০৪ অপরাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বোরো ধানের (উফসি) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা।

উদ্বোধনী দিনে বোয়ালিয়া ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে এই বীজ বিতরণ করা হয়। এই কার্যক্রমের মধ্যে প্রতিটি কৃষক ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি করে পটাশ ও ডিএপি সার পাচ্ছেন। পর্যায়ক্রমে উপজেলার ৮ ইউনিয়ন ও রহনপুর পৌরসভার ৬ হাজার ১০০ জন কৃষককে এই ধানের বীজ দেওয়া হবে। পরে একই স্থানে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যা।

এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সেরাজুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা ফজলুর রহমান, রাকীবউদ্দীনসহ স্থানীয় গণমাধ্যমকর্মী ও কৃষকরা ।

উল্লেখ্য ২০২৩- ২০২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় বোরো ধানের (উফসী) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ