গোমস্তাপুরে বিরল রোগে আক্রান্ত শিশুর সন্ধান

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪৭ পূর্বাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি


বিরল রোগে আক্রান্ত সাকিবা-সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বিভিষণ গ্রামে বিরল রোগে আক্রান্ত ২ বছরের এক শিশুর সন্ধান পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম ওই গ্রামে গিয়ে ওই শিশুটিকে উদ্ধার করে প্রথমে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করেছে।
মেডিকেল টিমের প্রধান ডা. সালাউদ্দিন আহমেদ জানান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও সিভিল সার্জনের নির্দেশে বুধবার সকালে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন জন চিকিৎসকসহ ছয় সদস্যের একটি মেডিকেল টিম উপজেলার রাধানগর ইউনিয়নের বিভীষণ গ্রামের আবদুুস সাত্তারের বাড়িতে গিয়ে তার দুই বছরের শিশু কন্যা সাকিবাকে প্রাথমিক ভাবে পরীক্ষা নিরীক্ষা করে দেখতে পায় তার ডান হাত, বুকের সামনের ও পিঠের কিছু অংশ অস্বাভাবিক ভাবে ফুুলে রয়েছে।
সাকিবার বাবা আবদুুস সাত্তার জানান, জন্মের কিছুদিন পর থেকে শিশুটির শরীরের ওই অংশগুলো ফুলে যাচ্ছে। এ সমস্যা নিয়ে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা নিয়েছে। পরে টাকার অভাবে আর চিকিৎসা করতে পারেন নি। বিষয়টি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের পর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ ও চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. কাজি শামীম হোসেনের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি ছয় সদস্যের মেডিকেল টিম ওই গ্রামে গিয়ে শিশুটির খোঁজ খবর নেয়। এছাড়া বিষয়টি ইউএনও শিহাব রায়হানের মাধ্যমে জেলা প্রশাসক মাহমুদুল হাসানকে অবহিত হয়েছে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ