গোমস্তাপুরে বয়লার বিস্ফোরণে নিহত এক, আহত নয়

আপডেট: এপ্রিল ১, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে একটি অটোরাইসমিলের বয়লার বিস্ফোরণে একজন নিহত ও নয়জন আহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে রহনপুর পৌর এলাকার খোয়াড়মোড়ের নজরুল অটোরাইসমিলে এ দুর্ঘটনা ঘটে।
নিহত শ্রমিক জাফর আলী (৩০) নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুর (মুকুলডাংগা) গ্রামের মৃত আলমের ছেলে। তার লাশ সন্ধ্যায় পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ওই মিলে হঠাৎ বয়লার বিস্ফোরণ হলে তিন শ্রমিক ও নারীসহ সাতজন পথচারী আহত হয়। এ ঘটনায় আশেপাশের তিনটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। সংবাদ পেয়ে রহনপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে এবং সেখানে কর্মরত ১৫ জন শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনায় মিল শ্রমিক নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুর (মুকুলডাংগা) গ্রামের মৃত আলমের ছেলে জাফর (৩০), রহনপুর ইউনিয়নের পাথরপূজা গ্রামের আবদুর রহিমের ছেলে রাশেল (২৭) ও একই ইউনিয়নের মাদাপুর গ্রামের খতিব আলীর ছেলে সাদ্দাম হোসেন (২২), মহিলা পথচারী রিনা (৫০), জেসমিন (৫০), আজিরন (৪৫) ও আকতারুল ইসলাম (৪০)। এদের মধ্যে গুরুতর আহত জাফর ও রাসেলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা রহনপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এরপর শুক্রবার সন্ধ্যায় জাফর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় মিলটির প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ফায়ার সার্ভিস ও মিল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।