গোমস্তাপুরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা পাচ্ছেন সাড়ে ১১ হাজার

আপডেট: অক্টোবর ২১, ২০২৩, ১:৩৮ অপরাহ্ণ


গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলতি রবি মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ পাচ্ছেন এগার হাজার ৪৬০ জন প্রান্তিক কৃষক। শনিবার (২১ অক্টোবর) সকালে উপজেলা সভাকক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান।

পরে উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলীর সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, উপজেলার ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ্। উদ্বোধনী দিনে রাধাগর, পার্বতীপুর, বোয়ালিয়া ইউনিয়নের তিনশো প্রান্তিক কৃষক সরিষার বীজ ও রাসায়নিক সার তুলে দেয়া হয়।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনার কর্মসূচীর আওতায় গম, ভূট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। পর্য়ায়ক্রমে উপজেলার ৮ ইউনিয়ন ও রহনপুর পৌরসভার ১১ হাজার ৪৬০ জন সুবিধাভোগী কৃষককে এই প্রণোদনার দেয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version