গোমস্তাপুর বাল্যবিয়ে থেকে রক্ষা পেল এক স্কুল ছাত্রী

আপডেট: মে ১৫, ২০২২, ২:২৫ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির এক ছাত্রী। শনিবার (১৪ মে) রাতে বিয়েটি বন্ধ করা হয়। উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। পুলিশ ওই মেয়ের পিতার বাড়িতে এসে খোঁজ নিয়ে তা বন্ধ করে দেন।

এ সময় বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মতিউর রহমানসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।
ওই ইউনিয়নের তিন নম্বর ওযার্ড সদস্য মতিউর রহমান বলেন, শনিবার রাতে কাশিয়াবাড়ি গ্রামের একই এলাকার এক ছেলের সাথে ওই ছাত্রীর বিয়ে হচ্ছে।

এ সংবাদের পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন ইউপি চেয়ারম্যান শ্যামিউল আলম শ্যামলকে খোঁজ নিতে বলেন। চেয়ারম্যান এলাকার বাইরে থাকায় তাকে ওই বাড়িতে খোঁজ নিতে পাঠান। পরে গোমস্তাপুর থানার পুলিশ ও তিনি ওই বাড়িতে এসে খোঁজ নেন।

পরিবারের সদস্যরা তাদের জানায় ছেলে পক্ষ মেয়েকে দেখতে এসেছিল। বিয়ের কোন আয়োজন ছিল না। এদিকে স্থানীয়দের ভাষ্য রাতেই তাঁদের বিয়ের কাজ সম্পন্ন হয়ে যেত বলে তাঁরা জানান।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস বলেন, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। বিয়ে না মেয়েকে দেখতে এসেছিল ছেলে পক্ষ। পরে সেটি বন্ধ করে দেয়া হয়েছে।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন বলেন, বাল্যবিয়ে হচ্ছে এ সংবাদ পেয়ে ওসি ও ওই ইউনিয়নের চেয়ারম্যানকে খোঁজ নিতে বলা হয়।পরে সকলের উপস্থিতে মেয়ের পরিবারকে ১৮বছরের নিচে বিয়ে না দিতে সতর্ক করা হয়েছে ।

এ বিভাগের অন্যান্য সংবাদ