গোলবন্যায় বার্সার রেকর্ড স্পর্শ রিয়ালের

আপডেট: জানুয়ারি ৮, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


স্প্যানিশ দলগুলোর মধ্যে রেকর্ড সর্বোচ্চ টানা ৩৯ ম্যাচ অপরাজিত ছিল বার্সেলোনা। গতকাল শনিবার সেই রেকর্ড ছোঁয়ার লক্ষ্যে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে প্রতিপক্ষ গ্রানাদাকে রীতিমতো গোলবন্যায় ভাসিয়ে বার্সার রেকর্ডে ভাগ বসাল জিনেদিন জিদানের দল। গ্রানাদাকে ৫-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দেয় রিয়াল।
নতুন বছরের প্রথম ম্যাচে কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগে সেভিয়াকে ৩-০ গোলে পরাজিত করেছিল রিয়াল। আর এদিন লা লিগা ম্যাচে গ্রানাদাকে নিয়ে ছেলেখেলা করলো লস ব্লাঙ্কোসরা। রিয়ালের বড় জয় ইসকো জোড়া গোল করেন। একটি করে গোল করেন করিম বেনজেমা, ক্রিস্টিয়ানো রোনালদো ও কাসিমিরো। নতুন বছরে নিজের প্রথম ম্যাচেই গোলের দেখা পেলেন সিআর সেভেন।
সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধের ৩১ মিনিটের মধ্যেই চার গোল করার মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদের বড় জয় নিশ্চিত হয়। খেলার ১২তম মিনিটে সের্জি স্যাম্পার মধ্যমাঠে বলের নিয়ন্ত্রণ হারালে বেনজেমা ইসকোর উদ্দেশ্যে দারুণ পাস বাড়ান। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত দৌড়ে প্রতিপক্ষের ডি-বক্সের ভেতরে ঢোকে দারুণ শটে গুইলেরমো ওচোয়াকে পরাস্ত করেন ইসকো।
আট মিনিট পর বেনজেমার গোলে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। বক্সের বাইরে থেকে লুকা মডরিচের নেয়া জোরালো শট ওচোয়া ফিরিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। গোলপোস্টের কাছেই থাকা সুযোগসন্ধানী বেনজেমা আলতো টোকায় গ্রানাদার জাল কাঁপান।
২৭তম মিনিটে রোনালদোর গোলে জয় অনেকটাই নিশ্চিত হয় রিয়ালের। বাম প্রান্ত থেকে বল নিয়ে বক্সের ভেতরে ক্রস বাড়ান মার্সেলো। বুলেটগতির শটে সফরকারী দলের জালে বল পাঠান সিআর সেভেন।
চার মিনিট পর নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল করেন ইসকো। মডরিচের পাস থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ তারকা। বিরতির পর খেলার ৫৮তম মিনিটে গোলদাতার তালিকায় জায়গা করে নেন কাসিমিরো। হামেস রদ্রিগেজের ফ্রি-কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করেন এই স্প্যানিশ তারকা। এরপর আর কোনো গোল করতে না পারলেও ৫-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের দল। গত বছরের ৬ এপ্রিল ভলফসবুর্গের কাছে পরাজিত হওয়ার পর আর কোনো হারের মুখ দেখেনি রিয়াল। এই নিয়ে টানা ৩৯ ম্যাচ অপরাজিত রইলো সান্তিয়াগো বার্নাব্যুর দলটি। জার্মানি থেকে হার নিয়ে ফেরার পর এই নিয়ে ৩৯ ম্যাচের ৩১টিতেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। অপর আটটি ম্যাচ ড্র করেছে লস ব্লাঙ্কোসরা। এরই মধ্যে ১৯৮৮/৮৯ মৌসুমে লিও বেনহাকেরের অধীনে রিয়ালের ৩৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছাপিয়ে গেছে জিদানের দল। ২০১৫-১৬ মৌসুমে লুইস এনরিকের বার্সেলোনার গড়া টানা ৩৯ ম্যাচ অপরাজিত ছিল বার্সেলোনা। সেই রেকর্ড স্পর্শ করার পর ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের ২০১১-১২ মৌসুমে গড়া টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে চোখ দেবে জিদানের দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ