গৌরবের পদ্মা সেতুর উদ্বোধনে উৎসবে মাতবে রাজশাহীবাসী

আপডেট: জুন ২৫, ২০২২, ১:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বাঙালির দীর্ঘ সময়ের ‘স্বাপ্নিক সেতু’ এখন ‘দৃশ্যমান বাস্তব’। জাতির আত্মমর্যাদার প্রতীক ‘পদ্মা সেতু’র উদ্বোধন’ কে ঘিরে উৎসাহপূর্ণ অপেক্ষা, অবশেষে অবসান হতে যাচ্ছে। আজ শনিবার (২৫ জুন) সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে দেশের ইতিহাসের মাহেন্দ্রক্ষণে উদ্বোধিত হবে স্ব-মহিমার স্বপ্নের পদ্মা সেতু। সারা দেশের মানুষের হৃদয় উদ্বেলিত করা এই সেতুর উদ্বোধনীতে উৎসবে মাতবে রাজশাহীবাসী। উৎসবের ভিন্ন আমেজে সেজেছে নগরী।

শুক্রবার (২৪ জুন) নগরী ঘুরে দেখা যায়, পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নগরী আলোকসজ্জায় নতুন রূপে সেজেছে। রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের পৃথক অনুষ্ঠানস্থলে চলছিলো সর্বশেষ প্রস্তুতির কাজ। উৎসাহ-উদ্দীপনা নিয়ে শেষ সময়ে ব্যস্ত সময় পার করছিলেন আয়োজকরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, বাঙালির বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মাসেতুর আন্ষ্ঠুানিক উদ্বোধনকে ঘিরে উৎসবপূর্ণ আমেজ তৈরি করা হয়েছে। ভার্চুয়াল মাধ্যমে কেন্দ্রীয় আয়োজনের সঙ্গে রাজশাহীতে একসঙ্গে হয়ে অন্তত ৩০ হাজার মানুষ যুক্ত হবেন। যেখানে আনন্দ আয়োজনের যাবতীয় ব্যবস্থা থাকছে। এরইমধ্যে বঙ্গবন্ধুর ছবি সংবলিত পোশাক দেয়া হয়েছে। থাকছে মিষ্টি মুখ করানোর আয়োজনসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেষ সময়ে রাজশাহী জেলা প্রশাসন, জেলা তথ্য অফিসসহ রাজশাহী মহানগর আওয়ামী লীগ পক্ষ থেকে মাইকযোগে পদ্মা সেতুর প্রচারণা ছিলো জমজমাট। মোড়ে মোড়ে পদ্মা সেতুর উদ্বোধনী আলোচনায় মাততে দেখা গেছে নগরবাসীকে।

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে ২৫ জুন সকাল ৯টায় নগরীর রেলগেটে শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বর থেকে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম পর্যন্ত একটি বিশাল আনন্দ র‌্যালি বের করা হবে। এই র‌্যালিতে জেলা প্রশাসনসহ সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সর্বস্তরের মানুষ অংশ নেবেন।

জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম থেকে পদ্মা সেতুর উদ্বোধনের মূল অনুষ্ঠানের সাথে ভার্চুয়ালি অংশ নেওয়া হবে। সেখানে প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হবে পদ্মা সেতুকে নিয়ে। অনুষ্ঠানিক উদ্বোধনের পর সন্ধ্যা ছয়টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। রাজশাহীর ব্যান্ড দল ‘ত্রি-মার্তিক’ সাংস্কৃতিক অনুষ্ঠান মাতাবে। রাত আটটায় রাজশাহীর আকাশ-বাতাস প্রকম্পিত করে আনন্দ উদযাপনে থাকছে আতশবাজি।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানিয়েছেন, পদ্মা সেতুর উদ্বোধনের অনুষ্ঠান জাকজমকপূর্ণ করতে সকল প্রস্তুতি এরইমধ্যে শেষ হয়েছে। আশা করছি, এক বিশাল মিলনমেলার মধ্যে দিয়ে রাজশাহীতে পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব পালিত হবে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল জানান, ২৫ জুন নগরীর সাহেব বাজার বড়মসজিদ প্রাঙ্গণে সকাল ৯ টায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান করবেন। এখানে এলইডির মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হবে। আমরা পাঁচ মণ মিষ্টির ব্যবস্থা করেছি। অনুষ্ঠান যতক্ষণ চলবে ততক্ষণ মিষ্টি বিতরণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ