ঘনিয়ে আসছে সময়, প্রচারণায় সরব প্রার্থীরা

আপডেট: ডিসেম্বর ২৪, ২০২৩, ১০:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


দ্বাদশ জাতীয় নির্বাচনে রাজশাহীর ছয়টি আসনে জমে উঠেছে প্রচার-প্রচারণা। দিন যত এগোচ্ছে প্রচারণাও তত বাড়ছে।

আগামী ৭ জানুয়ারি নির্বাচনে রাজশাহী-২ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশাকে জয়যুক্ত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের অন্তর্গত বোয়ালিয়া (পশ্চিম) থানা পর্যবেক্ষণ কমিটির নেতৃবৃন্দের সাথে বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ ও এর অন্তর্গত সকল ওয়ার্ড ও সকল মহল্লা কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা করা হয়েছে। রোববার সকাল ৭.৩০টায় শহিদ এ.এইচ.এম কামারুজ্জামান কলেজে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, সহ-সভাপতি ও কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সদস্য মোখলেশুর রহমান কচি, এ্যাড. রাশেদ-উন-নবী আহসান। বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম এঁর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন।
উপস্থিত ছিলেন বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ ও এর অন্তর্গত সকল ওয়ার্ড আওয়ামী লীগ এবং সকল মহল্লা কমিটির নেতৃবৃন্দ।
এছাড়া মতিহার থানা আওয়ামী লীগ ও এর অন্তর্গত সকল ওয়ার্ড ও সকল মহল্লা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা বিকাল ৪.৩০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টি.এস.সি.সিতে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ। মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলাউদ্দিন সঞ্চালনা করেন।
রাজশাহী-২ আসনে ১৪ দল মনোনিত নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশা বিকেলে নগরীর তালাইমারি শহিদ মিনার থেকে আলুপট্টি মোড় পর্যন্ত গণসংযোগ করেছেন। গণসংযোগকালে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজশাহী-৩ আসনের আওয়ামী লীগ মনোনিত সংসদ সদস্য প্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ প্রচারণা চালাচ্ছেন। দুপুরে রাজশাহীর পবা উপজেলার হরিয়ানে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

আসাদ বলেন, নারী সমাজের জন্য শেখ হাসিনা কী করেননি? আগে সন্তানের নামের সাথে শুধু বাপের নাম ছিল। এখন কি তাই হয় নাকি মায়ের নামও যোগ হয়? এই মায়ের নাম যোগ কে করেছে, শেখ হাসিনা করেছে। সেজন্যই তো শেখ হাসিনার জন্য মানুষের কাছে ভোট চাওয়া উচিত। ভোট চাওয়ার ক্ষেত্রে আপনাদের আলাদা একটা অধিকার আছে। শেখ হাসিনা যখন বয়স্ক ভাতা দেয়, অন্তঃসত্ত্বা ভাতা দেয়, করোনার সময় করোনার টিকা দিয়েছিলেন তখন কিন্তু দল দেখেননি। সবমিলিয়ে দল না দেখা মানুষ জনবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা যদি এতটুকু উপকৃত হয়ে থাকেন তবে তার বিবেকের রায়টি নৌকা প্রতীকে চাই। মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সভাপতি বেগম আখতার জাহান।

রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুলের কাঁচি প্রতীকে বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করেন। তিনি বাউসা ইউনিয়নের আড়পাড়া, সিরামপাড়া, হরিনা, তেঁথুলিয়া, তেপুকুরিয়া, পীরগাছা, বাউসা, দিঘা গ্রামের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেন। সাবেক এই সংসদ সদস্যকে পেয়ে অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েন, কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় তার সাথে ছিলেন বাঘা পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাছ আলী।

অপরদিকে এ আসনের আ’লীগের মনোনিত নৌকার প্রার্থী বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি তার ১৫ বছরে বাঘা ও চারঘাটের বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গণসংযোগ করেন।

এছাড়া এ আসনে জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মহসিন আলী (আম), জাতীয় সমাজতান্ত্রিক দল (ইনু) জুলফিকার মান্নান জামী (মশাল) বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) আবদুস সামাদ (নোঙ্গর) প্রতীক নিয়ে ভোট করছেন।

রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে চারঘাটের বিভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থী ভোট চাইলেন। সকালে বাঘা উপজেলার বাউসা, নারায়নপুর, উমরপুর,আহম্মদপুর, পানিকামড়া, বাঘা বাজার,পাকুরিয়া ইউনিয়ন চারঘাট ইউনিয়নের নির্বাচনী এলাকায় ভোট প্রার্থনা করেন। এসময় উপস্থিত ছিলেন বাঘা পৌর মেয়র আক্কাস আলী, পাকুরিয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ সহ স্থানীয় নেতাকর্মীবৃন্দ। রাজশাহী-৬ আসনে মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি গনসংযোগ করেছেন। রবিবার দুপুরে চারঘাট উপজেলার পৌর সভার চকমোক্তারপুর, ট্রাফিক মোড়, সারদা, থানাপাড়া চারঘাট বাজার,গোপালপুর,নিমপাড়া ইউনিয়নের বাসুদেবপুর, নিমপাড়া বাজার, নন্দনগাছি বাজার, হাবিবপুর, জোতকার্ত্তিক গ্রামে জনসংযোগ করেছেন।