ঘর সাজাতে কৃত্রিম ফুল

আপডেট: মার্চ ১২, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ফুল পছন্দ করেন না এমন মানুষ পাওয়া কঠিন। তাইতো জীবন্ত এই ফুলের সাথে সাথে সমান ভাবে জনপ্রিয় হচ্ছে কৃত্রিম ফুল। এগুলো যেমন হয়ে থাকে প্ল্যাস্টিকের তেমনই কাগজের এবং ফোমের। এই কৃত্রিম ফুল দিয়ে ঘর সাজাতে প্রয়োজন নেই কোন বিশেষ দিন, মাস কিংবা উপলক্ষ্য। আপনার নিত্যদিনের সাজের তালিকায় জায়গা দিতে পারেন কৃত্রিম ফুলগুলোকে।
কৃত্রিম ফুল রাখতে পারেন ড্রয়িং রুমে, শোবার রুমে, রিডিং রুম থেকে শুরু করে আপনার শিশুর ঘরটিতেও। ড্রয়িং রুমের একটি কোণে রাখতে পারেন টবসহ। তবে তা যেন ঘরের আলো আর রুমের দেয়ালের রঙের সাথে যায় সেই দিকে খেয়াল রাখুন। পর্দার সাথে মিল রেখে না রাখলে সবচেয়ে ভালো হয়। বিপরীত রঙটি আপনার ঘরে বৈচিত্রতা আনবে।
ডাইনিং রুমে রাখতে পারেন কৃত্রিম ফুল। বারান্দা কিংবা জানালার পাশের উঁচু জায়গায় ঝুলন্ত টবে রাখতে পারেন ফুলগুলো। এছাড়া রুমে রাখতে পারেন লাল টকটকে গোলাপ, টিউলিপ, সুর্যমুখি সহআপনার পছন্দের যেকোনো কৃত্রিম ফুল। এর পাশাপাশি রাখতে পারেন পড়ার টেবিলের উপর, খাবার টেবিলের একপাশে। যা আপনার ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেবে কয়েকগুণ।
দাম : এই ফুলগুলো পাওয়া যাবে ৫০০ টাকা থেকে শুরু করে ১৮০০ টাকার মধ্যে। এছাড়া আলাদা আলাদা স্টিক ফুলের দাম আলাদা আলাদা। কাপড়ের ফুলের দাম পড়বে ৫০ টাকা থেকে ৬০ টাকার মধ্যে। প্ল্যাস্টিকের ফুলের দাম পড়বে ৮০ থেকে ১০০ টাকার মধ্যে।

এ বিভাগের অন্যান্য সংবাদ