ঘুষ নেয়ার অভিযোগে রাশিয়ার উপপ্রতিরক্ষামন্ত্রী গ্রেফতার

আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ২:৩৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


রাশিয়ার উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভকে ঘুষ নেয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে, জানিয়েছে দেশটির শীর্ষ তদন্তকারী সংস্থা ‘তদন্ত কমিটি’। মঙ্গলবার (২৩ এপ্রিল) তদন্ত কমিটি জানায়, অভিযোগের তদন্ত করার পর ইভানভকে (৪৭) আটক করা হয়েছে। ইভানভ ২০১৬ সালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ পেয়েছিলেন, তিনি দেশটির সামরিক অবকাঠামো প্রকল্পগুলোর দায়িত্বে ছিলেন। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে ইভানভের কোনো বক্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি।

রাশিয়ার ফৌজদারি আইনের ষষ্ঠ ধারার ২৯০ অনুচ্ছেদের অধীনে ইভানভকে আটক করা হয়েছে। কথিত ঘুষের পরিমাণ ১০ লাখ রুবেল ছাড়িয়ে গেলে এই অনুচ্ছেদটি প্রয়োগযোগ্য হয়। এ অপরাধে মোটা অঙ্কের জরিমানা এবং সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত কারাদণ্ডের বিধান আছে। ইভানভ এক সময় মস্কো অঞ্চলের স্থানীয় সরকারের উপপ্রধানমন্ত্রী ছিলেন। রাশিয়ার বর্তমান প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু কিছু সময়ের জন্য মস্কো অঞ্চলের গর্ভনর হিসেবে দায়িত্বপালন করেছিলেন।

ইভানভ শোইগুর ঘনিষ্ঠ সহযোগীদের একজন বলে জানা গেছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, ইভানভকে গ্রেপ্তারের আগে বিষয়টি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানানো হয়েছিল। ইভানভের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নিষেধাজ্ঞা জারি করে রেখেছে। ইউরোপীয় ইউনিয়ন তার বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা ও সম্পদ জব্দের নির্দেশ দিয়ে রেখেছে।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version