চট্টগ্রামের ৪৩২ রানের জবাব দিচ্ছে রাজশাহী

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


চট্টগ্রামের রানের পাহাড়ের জবাব দিচ্ছেন রাজশাহীর জহুরুল ইসলাম অমি

তিনদিনে খেলা হওয়ার কথা ছিল মোট ২৭০ ওভার; কিন্তু বৃষ্টির কারণে হয়েছে মোট ১৮১.৫ ওভার। তার মধ্যে চট্টগ্রাম বিভাগ তাদের প্রথম ইনিংসে ১৪২.৪ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ৪৩২ রান সংগ্রহ করেছে। রাজশাহী তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে খেলতে পেরেছে মাত্র ৩৯ ওভার। ফলে স্পষ্টই বোঝা যাচ্ছে ম্যাচটি ড্রয়ের দিকে যাচ্ছে।
নগরীর শহিদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে গতকাল রোববার দুপুর ১টা ১০ মিনিটে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টিতে মাঠ খেলার অনুপযুক্ত হয়ে যাওয়ায় বিকেল সাড়ে চারটায় তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।
রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৩২ রানে অলআউট হয়েছে চট্টগ্রাম বিভাগ। নিজেদের প্রথম ইনিংসে জবাব দিতে নেমে দিন শেষে ১ উইকেটে ১৪৭ রান করেছে রাজশাহী। ৯ উইকেট হাতে নিয়ে এখনো ২৮৫ রানে পিছিয়ে রয়েছে রাজশাহী।
দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচের প্রথম দিন টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে ৪৩ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছিলো চট্টগ্রাম। প্রথম দিন শেষে ২ উইকেটে ৬৭ রান করেছিলো তারা। আর গতকাল, অর্থাৎ দ্বিতীয় দিন শেষে ১৩৯ ওভারে ৮ উইকেটে ৪১৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে ফেলে চট্টগ্রাম।
দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রান করেছিলেন ইয়াসির আলী। এছাড়া অধিনায়ক ইরফান শুক্কুর ৬৫, সাজ্জাদুল হক ৬৮, ইফতেখার সাজ্জাদ ৪৩ রানে আউট হলেও কাজী কামরুল ইসলাম অপরাজিত ৩২ রান করেন। শেষ পর্যন্ত ৪৪ রান করেন তিনি। রাজশাহীর শরিফুল ইসলাম ৩টি ও নাজমুল হোসেন শান্ত ২টি উইকেট নেন।
নিজেদের প্রথম ইনিংসে জবাব দিতে নেমে দিন শেষে ভালো অবস্থায় রয়েছে রাজশাহী। অধিনায়ক জহুরুল ইসলাম ৭৫ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী নাজমুল হোসেন শান্ত অপরাজিত ২৫ রানে। আউট হওয়া একমাত্র ব্যাটসম্যান মাইশুকুর রহমান করেছেন ৩৬ রান।