চরবাগডাঙ্গার পদ্মার ভাঙন পরিদর্শনে অতিরিক্ত সচিব

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. রোকন উদ- দৌলা গত শনিবার চরবাগডাঙ্গায় পদ্মার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ভাঙন কবলিত মানুষের সঙ্গে কথা বলেন এবং ‘পদ্মা নদীর ভাঙন থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ও শাজাহানপুর এলাকা রক্ষা’ প্রকল্প অনুমোদনের জন্য সার্বিক সহযোগিতা প্রদানে এলাকাবাসীকে আশ^াস দেন।
এসময় রাজশাহী পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, জেলা পরিষদ সদস্য মো. রফিকুল ইসলাম সফরসঙ্গী ছিলেন।
এর আগে, তিনি ‘৬৪ টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্প (২য় পর্যায়)’ এর আওতায় প্রস্তাবিত চাঁপাইনবাবগঞ্জ শহরের আজাইপুর জলাশয় এবং মহানন্দা ও পাগলা নদীর ৪১ কিমি নদী খননের চলমান কাজ পরিদর্শন করেন।
পরে, বিকেলে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে রাবার ড্যাম নির্মাণ ও পৌরসভার বর্জ্য নিষ্কাষনে ড্রেনেজ বিষয়ে মতবিনিময়সভায় যোগ দেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. রোকন উদ-দৌলা। এসময় তিনি প্রকল্প এলাকার উজানে ৮ টি ড্রেনের নদীর মোহনায় রাবার ড্যামের নূন্যতম ৫’শ মিটার ভাটিতে স্থাপন ও একটি সাফ ট্রিট প্ল্যান্টসহ প্রকল্প প্রস্তুতির জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ