চরাঞ্চলের হতদরিদ্র ও সুবিধা বঞ্চিতরা ভ্যানগাড়ি ও ভেড়া পেলেন

আপডেট: জুলাই ৯, ২০২০, ১০:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সুবিধা বঞ্চিতদের ভ্যানগাড়ি ও ভেড়া প্রদান করা হচ্ছে-সোনার দেশ

মুজিববর্ষ ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে চরাঞ্চলের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় পবা মধ্যচরের ১৪ জন সদস্যকে ভ্যানগাড়ি ও ভেড়া প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর সহযোগিতায় লফস কার্যালয়ে প্রকল্পের ২য় পর্যায়ে ওই হতদরিদ্র ও সুবিধা বঞ্চিতদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ভ্যানগাড়ি ও ভেড়া প্রদান করা হয়।

 

 

কর্মসূচির আতওায় ২ পর্যায়ে সর্বমোট ৩৪ জন উপকারভোগী সদস্যকে উপকরণ সহায়তা প্রদান করা হয়। ২য় পর্যায়ে ৯ জন সদস্যকে এক জোড়া ভেড়া ও ৫ জন সদস্যকে ভ্যানগাড়ি প্রদান করা হয়।

চরাঞ্চলের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের ২য় পর্যায়ের উদ্ধোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, পবা উপজেলার ৮ নম্বর হরিয়ান ইউনিয়ন পরিষদ সদস্য গোলাম মোস্তফা, জেলা মানবাধিকার কমিশন রাজশাহী জেলার সাধারণ সস্পাদক অ্যাডভোকেট শাহিনুল হক মুন, লফস এর নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নুসরাত মেহেজাবিন।
কর্মসূচী উদ্ধোধনকালে আকবারুল হাসান মিল্লাত বলেন, মুজিববর্ষ ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকি উপলক্ষে চরাঞ্চলের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পটি ওই এলাকার মানুষের জীবনমান উন্নয়নে সহায়ক হবে। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ সেবায় সকলকে নিয়োজিত হওয়ায় আহবান জানান। তিনি জনসাধারণকে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে স¦াস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এবং চলমান প্রকল্পের উপকারভোগী সদস্যদের সাথে কথা বলেন।

ইউনিয়ন পরিষদ সদস্য গোলাম মোস্তফা বলেন, প্রকল্পের আওতায় আমার ইউনিয়নকে অন্তর্ভুক্ত করায় লফসকে ধন্যবাদ জ্ঞাপন করি এবং চরাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠিকে সহযোগিতা করার জন্য প্রকল্পটি চলমান রাখার আহবান জানাই।
বিতরণ অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, সংস্থার নির্বাহী পরিচালক ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন। অন্যান্যের মধ্যে সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখেই কর্মসূচি পালন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ