চলনবিলে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণকালে প্রতিমন্ত্রী পলক অতিথি পাখিদের থেকে বিরত থাকুন

আপডেট: April 29, 2017, 12:22 am

সিংড়া প্রতিনিধি


চলনবিলে ঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী পলক -সোনার দেশ

‘দীর্ঘ ৩৭ বছর অতিথি পাখিরা চলনবিল শাসন করেছে। তারা নির্বাচনের আগে অতিথি পাখিদের মতো এসে মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে ভোটে বিজয়ী হওয়ার পর আর অসহায় মানুষের খোঁজ রাখে নি। মানুষের দুঃখের সময় সমবেদনাও জানাতে আসে না।’
গত ২৪ এপ্রিল ভোরে নাটোরের সিংড়া উপজেলার ইটালি ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড়ে ক্ষতিগ্রস্ত ৫৪টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। গতকাল শুক্রবার বিকেলে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে উপজেলার ইটালি ইউনিয়নের পাকুরিয়া বাজারে (হাটখোলা) ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৩০ কেজি চাল ও ২শ টাকা বিতরণ করেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। বিগত ৩৭ বছরের চেয়ে বর্তমান সরকারের আমলে চলনবিল অঞ্চলের মানুষের জীবন জীবিকার মান বহুগুণ উন্নত হয়েছে। প্রতিমন্ত্রী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অতিথি পাখিদের থেকে বিরত থেকে নৌকা প্রতীকের পক্ষে থাকার আহবান জানান।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে স্থানীয় চেয়ারম্যান আরিফুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেদার হায়াতের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, স্থানীয় ইউপি সদস্য আলিফ হোসেন প্রমুখ। এসময় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।