চাঁদপুরে ছাত্রের পিঠের ওপর হাঁটার ঘটনায় মামলা

আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০১৭, ১২:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চাঁদপুরে ছাত্রের পিঠের ওপর দিয়ে হাঁটার ঘটনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটোয়ারীসহ পাঁচজনের নামে মামলা হয়েছে।
হাইমচর থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান জানান, আলী আহমদ নামে একজন অভিভাবক বুধবার রাতে নারী ও শিশুনির্যাতন দমন আইনে পাঁচজনকে আসামি করে মামলা করেছেন।
সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ওছমানিয়া উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিনে শিক্ষার্থীদের হাতে হাত রেখে তার ওপর আরেক শিক্ষার্থীকে শুইয়ে বানানো ‘পদ্মা সেতুর’ (ছাত্রের পিঠে) ওপর দিয়ে হাঁটেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারী।
ওই ঘটনার ছবি ও ভিডিও নিয়ে ফেইসবুকে সমালোচনার ঝড় বইছে।
ওসি মাহবুবুর মামলার বরাত দিয়ে বলেন, মামলায় শিশুদের প্রতি নিষ্ঠুর আচরণের অভিযোগ আনা হয়েছে।
মামলার অন্য চার আসামি হলেন – বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন পাটোয়ারী, সদস্য মনসুর আহমেদ ও আবুল বাশার।
এ ঘটনায় নূর হোসেনসহ বিদ্যালয় কর্তৃপক্ষের শাস্তির দাবি জানিয়েছেন ফেইসবুক ব্যবহারকারীদের অনেকে। যাকে নিয়ে অভিযোগ, সেই নূর হোসেন বলছেন, স্কুলের আয়োজনে সেটি ছিল পদ্মা সেতুর প্রতীকী উপস্থাপনা। ইচ্ছে না থাকলেও ছাত্রদের ‘জোরালো অনুরোধ’ তিনি ফেলতে পারেননি।
ওই ছবিতে দেখা যায়, দুই দল শিক্ষার্থী হাতে হাত রেখে ‘সেতু’ তৈরি করেছে এবং আরেক ছাত্র তার ওপর উপুড় হয়ে শুয়েছে। ওই অবস্থায় তার পিঠের উপর দিয়ে হেঁটে চলেছেন উপজেলা চেয়ারম্যান নূর হোসেন।
গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ওই ছবি শেয়ার করে লিখেছেন, “এই বদমাশটা নাকি জনপ্রতিনিধি?”- রাইজিংবিডি