চাঁদা না দেয়ায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আপডেট: June 24, 2020, 10:01 pm

নিজস্ব প্রতিবেদক:


হয়রানির অভিযোগে রাজশাহীতে রাজু আহমেদ নামে এক ব্যবসায়ী সংবাদ সম্মেলন করেছেন। রাজু নগরীর আরডিএ মার্কেটের একজন ক্রোকারিজ ব্যবসায়ী। তার প্রতিষ্ঠানের নাম ‘মেসার্স রাজু ট্রেডার্স’। বুধবার (২৪ জুন) বেলা ১২টার দিকে নগরীর সাহেববাজারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাজু আহমেদ বলেন, দীর্ঘ ২০ বছরের চেষ্টায় তিনি তার ব্যবসা প্রতিষ্ঠানকে বড় করেছেন। মার্কেটে তিনি অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা করছেন। কিন্তু এমএ হাবিব জুয়েল নামে এক ব্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে তার কাছে চাঁদা চাইছেন। চাঁদা না দেয়ায় তিনি একটি অনলাইন পোর্টালে তাকে নিয়ে একটি মিথ্যা সংবাদ প্রকাশ করেছেন।

রাজু বলেন, সম্প্রতি জুয়েল আমার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি আমাকে বলেন, আপনি এতো বড় ব্যবসা করেন, আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। তাই দুই লাখ টাকা দিতে হবে। তা না হলে আপনার বিরুদ্ধে উল্টাপাল্টা সংবাদ প্রকাশ করা হবে। আমি তাকে চাঁদা দিতে অস্বীকৃতি জানাই। কয়েকদিন পর যোগাযোগ করে তিনি আমার কাছে এবার এক লাখ টাকা চাঁদা দাবি করেন। আমি তাতেও রাজি হইনি। তাই ক্ষিপ্ত হয়ে সে বোয়ালিয়া থানায় আমার বিরুদ্ধে উল্টো জিডি করেছে আমিই নাকি তাকে হুমকি দিয়েছি।

রাজু আরো বলেন, এখন পুলিশকে দিয়ে জুয়েল আমাকে হয়রানির চেষ্টা চালাচ্ছেন। হাবিব জুয়েল আমার বিরুদ্ধে শুধু জিডি করেই ক্ষান্ত হননি, গত বৃহস্পতিবার একটি অনলাইনে আমার বিরুদ্ধে নানা মিথ্যা কথা লিখেছে। সেই সংবাদের বিন্দুমাত্র সত্যতা নেই। এতে আমার সম্মানহানি ঘটেছে। আমি ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ বিষয়ে আমি অবশ্যই আইনের আশ্রয় নেব।

আরডিএ মার্কেট ব্যবসায়ী মালিক সমিতির ব্যানারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে মার্কেটের জামাল ক্রোকারিজের মালিক আবু জামাল, বাবু ক্রোকারিজের মালিক আবুল কালাম, আলী ট্রেডার্সের মালিক আলী হোসেন, ব্যবসায়ী ফয়সাল বাবু, ভুট্টুসহ অন্য ব্যবসায়ীরা প্রমুখ উপস্থিত ছিলেন।
অভিযোগের বিষয়ে কথা বলতে এমএ হাবিব জুয়েলকে একাধিকবার মুঠোফোনে কল করা হলেও তিনি ধরেন নি। মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়েও তার কোনো সাড়া পাওয়া যায়নি। তাই এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ