চাঁপাইনবাবগঞ্জের বাখেরআলীতে পশু শুল্ক কড়িডোর উদ্বোধন

আপডেট: মার্চ ১৪, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস



চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখেরআলীতে পশু শুল্ক কড়িডোরের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্বরে এর উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আব্দুল ওদুদ।
জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, রাজশাহী কামস্টমসের কমিশনার মোয়াজ্জেম হোসেন, চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আবুল এহসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামীম, রাজশাহী কামস্টমসের ডেপুটি কমিশনার রুহুল আমিন, চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপু প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে আসা গরুর সরকারি রাজস্ব পরিশোধের জন্য এতোদিন রাজশাহীর গোদাগাড়ীর সুলতানগঞ্জ শুল্ক করিডোর ব্যবহার করতেন ব্যবসায়ীরা। এতে করে অধিক সময় ব্যয়সহ বিভিন্ন সমস্যার মুখে পড়তে হতো গরু ব্যবসায়ীদের। এসব সমস্যা থেকে উত্তোরনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় একটি পশু শুল্ক করিডোর স্থাপনের দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে বাখেরআলীতে নতুন এই পশু শুল্ক করিডোর চালু হওয়ায় ব্যবসায়ীদের হয়রানি বন্ধসহ এলাকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে জানান বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ