চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে খাদ্যসামগ্রী বিতরণ

আপডেট: March 29, 2020, 6:20 pm

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠির মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়- সোনার দেশ

সরকার সকলের সুরক্ষার কথা বিবেচনা করে জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে। এতে করে খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠির জীবন ধারণে সমস্যা দেখা দেয়ায় সরকার খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে রোববার (২৯ মার্চ) বিকেল ৩ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ৪শ’ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। কালিনগরহাট এলাকায় নিরাপদ দূরত্ব রেখে এ চাল বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। এসময় তিনি বলেন, করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকারের নির্দেশনানুযায়ী জনসমাগম নিষিদ্ধ থাকায় দরিদ্র ও শ্রমজীবী মানুষদের প্রতি বিবেচনা রেখে সরকার চাল বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ৪শ’ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। পর্যায়ক্রমে প্রত্যেকটি ইউনিয়নে এ সহায়তা দেয়া হবে।
এতে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. মৌদুদ আলম খাঁ, সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. কবির হোসেন, ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান প্রমুখ।
অপরদিকে নিম্ন আয়ের মানুষদের খাদ্য কেনার জন্য নিজ উদ্যোগে অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষকলীগের সভাপতি মো. রুহুল আমিন। গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত রুহুল আমিন তার নিজ এলাকা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের মাঝপাড়া, বালিগ্রাম, রামকৃষ্টপুর, শংকরবাটী, বটতলাহাট ও তেতুলতলার দারিদ্র মানুষদের মাঝে নগদ অর্থ ও চাল-ডাল বিতরণ করেন। তিনি বলেন, দেশের দুর্যোগের সময় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো তার মানবিক দায়িত্ব।

এ বিভাগের অন্যান্য সংবাদ