চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

আপডেট: মার্চ ১৬, ২০২১, ৯:২০ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অস্ত্র মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে, আদালত। গতকাল মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দ-প্রাপ্ত আসামি হলো, জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের চামাটোলা-খাপরাটোলা গ্রামের মৃত সলিম উদ্দিনের ছেলে আলাউদ্দিন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৩ মার্চ র‌্যাবের একটি দল শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের চকঘোড়াপাখিয়া গ্রামের জনৈক জামালের আমবাগানে অভিযান চালিয়ে ৮টি পিস্তল, ১৪০ রাউন্ড গুলি ও ১৬ টি ম্যাগজিনসহ তাকে আটক করে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মোফাজ্জল হোসেন আলাউদ্দিনকে আসামি করে শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মাসুদ রানা তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ এপ্রিল আলাউদ্দিন ও নাসিরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের বিচারক আলাউদ্দিনকে দোষি সাব্যস্ত করে এ রায় দিয়েছেন। অপর আসামি নাসিরকে বেকসুর খালাস প্রদান করা হয়। মামলার আসামি পক্ষের আইনজীবী ছিলেন, আব্দুল ওয়াদুদ এবং রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন, অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা।