চাঁপাইনবাবগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে তৃতীয় লিঙ্গের সম্প্রদায়কে হয়রানি, চাঁদা দাবি ও হামলার প্রতিবাদে মানববন্ধন

আপডেট: জুন ৭, ২০২৩, ১০:৫৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে তৃতীয় লিঙ্গের (হিজরা সম্প্রদায়) জন্য বরাদ্দ দেয়া আশ্রয়ণ প্রকল্পে নানারকম হয়রানি, প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য চাঁদা দাবি ও হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৭ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তৃতীয় লিঙ্গের (হিজরা) সম্প্রদায় এই মানববন্ধনের আয়োজন করে।

এসময় মানববন্ধনে সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য রঞ্জু খান ও তার সহযোগী রোমানের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পে থাকা একটি পুকুর জোরপূর্বক দখলের অভিযোগ করেন তারা।

এসময় বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় সরকার ৪০টি ঘর দিয়েছে হিজরা সম্প্রদায়কে। এসব ঘরে বসবাস করতে ১ লাখ টাকা চাঁদা দাবি ও নানারকম হয়রানি করছে রঞ্জু খান ও তার লোকজন। এমনকি হিজরাদেরকে মারধর করা হয়েছে। মারধরের পরও নানরকম ভয়ভীতি দেখাচ্ছে রঞ্জু মেম্বার ও তার সহযোগী রোমান।

বক্তারা আরও বলেন, আশ্রয়ন প্রকল্পের সামনে থাকা একটি পুকুর জেলা প্রশাসক মহোদয় আমাদেরকে ব্যবহার করার অনুমতি দিয়েছেন। অথচ পুকুরটি দখলে নিতে চাই রঞ্জু মেম্বার। আমরা দিতে অস্বীকৃতি জানালে বিভিন্নভাবে হুমকি, ভয়-ভীতি ও হয়রানি করছে। তার অত্যাচারের কারনেই আমরা প্রধানমন্ত্রীর উপহার ঘরে থাকতে পারছি না। আমরা চাই, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী এর সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হিজরা নেত্রী ববিতা, প্রার্থনা, সুমনা, রেসমাসহ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমানকে এসব অভিযোগ দেন তারা। এসময় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন, অতিরিক্ত জেলা প্রশাসক।

এ বিভাগের অন্যান্য সংবাদ