চাঁপাইনবাবগঞ্জে উদ্ধার করা উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমাটি নিস্ক্রিয় করেছে র‌্যাব

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১২:৪৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার গণকানন্দির আমবাগান থেকে উদ্ধারকৃত ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বোমাটি বিষ্ফোরণের মাধ্যমে নিস্ক্রিয় করেছে র‌্যাব।
গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার সকালে তারেক নামে একজনকে আটক করে র‌্যাব। পরে তার দেয়া তথ্যানুযায়ী নন্দির আমবাগানে খড়ের গাদার নিচ থেকে শক্তিশালী বোমাটিসহ ৮টি ককটেল ও ৮টি দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত তারেক সদর উপজেলার আলীনগর গ্রামের আবদুল বারেকের ছেলে।
র‌্যাব জানায়, নিরাপত্তাজনিত এবং আলোক স্বল্পতার কারণে স্থানটি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। এ কারণে রাতে বোমাটি নিষ্ক্রিয় করা হয় নি। গতকাল শুক্রবার রাজশাহী থেকে র‌্যাবের একটি বোমা নিষ্কৃয়কারী দল এসে বেলা পৌনে ১১টার সময় বোমাটির নিরাপদ বিষ্ফোরণ ঘটায়।
র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম জানান, উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমাটি কোন বড় ধরনের নাশকতা ঘটানোর জন্য রাখা হয়েছিল। বোমাটির তৈরির ধরণ দেখে ধারণা করা হচ্ছে এটি উচ্চ মানের প্রশিক্ষণ প্রাপ্ত ব্যক্তি দ্বারা তৈরি করা হয়েছে। তিনি আরো জানান, আটককৃত তারেককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনার সাথে জড়িদের চিহিৃত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আটককৃত তারেক জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা সেই বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে।