চাঁপাইনবাবগঞ্জে উপজেলা নির্বাচনে কেন্দ্রীয় নির্দেশনা মানছেনা বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ

আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ১১:১৮ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বিএনপি ও জামায়াত জোট প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে অংশ গ্রহণ করবেনা ঘোষণা দেয়ার পরেও তাঁদের একাধিক প্রার্থী ঐ নির্দেশনা অমান্য করে চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর উপজেলায় মনোনয়ন পত্র জমা দিলেন।

জানা গেছে, প্রথম ধাপে আগামী ৮ মে চাঁপাইনবাবগঞ্জের তিনটি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে অনলাইনে তারা মনোনয়ন পত্র জমা দেন।

তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৬, ভাইস চেয়ারম্যান ১৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। সোমবার মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে নাচোল,গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার প্রার্থীরা অনলাইনের মাধ্যমে এ মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে নাচোলে চেয়ারম্যান পদে ৩ জন,ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। গোমস্তাপুরে চেয়ারম্যান পদে ৬,ভাইস চেয়ারম্যান পদে ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন।

চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাটে চেয়ারম্যান পদে ৭ জন,ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

নাচোলে মনোনয়নপত্র জমা দিয়েছেন-চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক আব্দুল কাদের, যুবলীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান (জামায়াত) অ্যাডভোকেট.সিরাজুল ইসলাম। ভাইস চেয়ারম্যানপদে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু,উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম,আইন বিষয়ক সম্পাদক কামাল হোসেন এবং বিএনপি সমর্থিত একাংশের দুরুল হোদা।এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি, যুবমহিলা লীগের শামিমা খাতুন লিপি এবং রাশিদা খাতুন।

ভোলাহাট উপজেলায় মনোনায় জমা দিয়েছেন: চেয়ারম্যান পদে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মো.আব্দুল খালেক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো.আব্দুল গাফফার মুকুল, সহ-সভাপতি মো.শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. আল আমিন, বিএনপি উপজেলা শাখার এক পক্ষের আহবায়ক মো.বাবর আলী বিশ্বাস, অন্য পক্ষের আহবায়ক ইয়াজদানি জর্জ, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো.আনোয়ারুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে-ভোলাহাট সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.হুসেন আলী, উপজেলা বিএনপি’র সাবেক অর্থ সম্পাদক মো.কামাল উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কায়সার আহমেদ, উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মো. লোকমান আলী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মোসা. শাহাজাদি বিশ্বাস, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মোসা. শাহনাজ খাতুন ও বিএনপি নেত্রী মোসা. রেশমাতুল আরশ রেখা।

চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুর: চেয়ারম্যান পদে সাবেক বিএনপি নেতা মো.আশরাফ হোসেন আলিম,আব্দুল্লাহ আল রায়হান,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো.হুমায়ুন রেজা,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক মোসা:হালিমা খাতুন ও মোসা:মাহফুজা খাতুন।

ভাইস চেয়ারম্যান পদে-মো.হাসানুজ্জামান নুহু,মো.নজরুল ইসলাম,মো.মোখলেসুর রহমান,মো.দেলওয়ার হোসেন,খাইরুল আলম,ওবাইদুর রহমান ও মো.মাসুদ পারভেজ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামিমা বেগম,জোহনা খাতুন,শামিমা জাহান,মনিরা,শিরিন আক্তার ও সুলতানা খাতুন। চাঁপাইনবাবগঞ্জের একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন বিএনপি ও জামায়াত নির্বাচন বর্জন করে অস্তিত্বের সংকটে পড়েছে।কাজেই সংগঠন গতিশীল ও ক্ষমতার স্মাদ গ্রহণে মরিয়া হয়ে উঠেছে। এ জন্যই তাঁর শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ গ্রহণ করলো। এটাই তার ধারণা বলে মনে করেন। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ (এম পি) ও জেলা বিএনপির সদস্য সচিব মোঃ রফিকুল ইসলাম কে বারবার ফোন দেয়ার পরেও ফোন রিসিভ করেননি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো.রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,নির্বাচন অবাধ ও সুষ্ট করতে সব ধরনের প্রস্ততি নিয়েছেন তারা।

তিনি আরও জানান, ৩ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৭ হাজার ৩৩৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৭ হাজার ৮৫৩ ও নারী ভোটার ২লাখ ১৯ হাজার ৪৮১জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ১৮৪টি। তফসিল অনুযায়ি মানোনয়নপত্র যাচাই বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহার ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৮ মে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version