চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ ৭৫ শিক্ষার্থীরা পেল সাইকেল

আপডেট: জুন ২৭, ২০২২, ৯:৫২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ অনগ্রসর সুবিধাবঞ্চিত অতিদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার লক্ষে এবং শিক্ষার প্রতি আগ্রহ, ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে সাইকেল বিতরণের উদ্যোগ গ্রহণ করে।

সোমবার (২৭ জুন) পড়ন্ত বিকালে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ’র ‘আর্থ-সামাজিক ও মানব সক্ষমতা বৃদ্ধি কার্যক্রম’র আওতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সহায়তায় সাইকেলগুলো বিতরণ করে। সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের নাধাই কৃষ্ণপুর, দেলাবাড়ী ও গনসাপাড়া গ্রামের ৩৪ জন শিক্ষার্থীসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৪১ জন শিক্ষার্থীকে সাইকেলগুলো প্রদান করা হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক সচিব পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার। এসময় তিনি বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী অধ্যুষিত এলাকার শিক্ষার্থীরা যাতে ঝরে পড়ে না যায় সেজন্য সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার দৃষ্টি রয়েছে।

যাতায়াতের কারণে শিক্ষার্থীদের ঝরে পড়া এবং ঝরে পড়ার দরুন কোন নারী শিক্ষার্থী যেন বাল্যবিয়ের শিকার না হয় সেদিকে সবাইকে সচেষ্ট থাকতে হবে। জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনের বর্ণিল অনুষ্ঠানের শেষ দিনে শিক্ষার্থীদের হাতে সাইকেল তুলে দেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ।

স্বাগত বক্তব্য দেন প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন। অনুষ্ঠানস্থলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা ম্যাজ্রিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম, প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, সহকারী পরিচালক (যোগাযোগ) আলেয়া ফেরদৌস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ