চাঁপাইনবাবগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৬, ১২:০৯ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা যাচাই বাছায়ের সময় ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কাগজপত্রে ত্রুটি ও ব্যাংতে খেলাপী লোনের কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত শনি ও রোববার প্রার্থীদেও মনোনয়নপত্র বাছায় করা হয়। ছয়জন প্রার্থীর কাগজপত্রে ত্রুটি ও ব্যাংতে খেলাপী লোনের কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়। এরা হলেন, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী আবদুল হাই, ৬ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী  মোশারফ হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী মাইনুল ইসলাম, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী আবদুল বারী, ১৫ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী মো. দুলাল এবং ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী নুরজাহান বেগম। তবে চেয়ারম্যান পদে দাখিল করা ৬ প্রার্থীর মধ্যে সবার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করে নির্বাচন অফিস। এর ফলে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৬০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন নির্বাচনের লড়াইয়ে টিকে থাকলো।
এর আগে গত বৃহস্পতিবার আনন্দঘন পরিবেশে প্রার্থীরা চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য পুরষ ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে নির্বাচনের জন্য ৮৭ জন মনোনয়ন দাখিল করেছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা প্রশাসক মইনুদ্দীন মন্ডল, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আবদুল ওয়াহেদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি সম্পাদক জিয়াউর রহমান তোতা, গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট আফসার আলী ও জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি মো. আলাউদ্দিন টিপু।