চাঁপাইনবাবগঞ্জে ঝরেপড়া শিশুদের স্কুলমুখী করতে অভিভাবক সমাবেশ

আপডেট: অক্টোবর ২, ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জে উপানুষ্ঠানিক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর অধীন ঝরেপড়া শিশুদের স্কুলমুখী করার লক্ষ্যে অভিভাবক সমাবেশ ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

শনিবার (১ অক্টোবর) বিকাল সাড়ে ৩ টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাররশিয়ার উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। এসময় তিনি বলেন, কোন শিশু যেন ঝরে না পড়ে নানামুখী পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে সরকার।

শিক্ষার্থী ঝরে পড়া রোধে সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণের মধ্যে শিক্ষকদের দক্ষতা ও মানোন্নয়নের বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঝরে পড়া শিশুদের মূলস্রোতধারায় ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন। এছাড়া বালবিয়ে রোধে অভিভাবকদের সচেতন হতে হবে। অবহেলিত চরাঞ্চলের যে উন্নয়ন করেছে সরকার যা দৃশ্যমান। আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি। সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তোসিকুল আলমের সভাপতিত্বে অন্যান্যের বক্তব্য দেন, কৃষিবিদ ড. সাইফুল ইসলাম, চেতনা মানবিক উন্নয়ন সংস্থার উপজেলা প্রোগ্রাম কর্মকর্তা সাবিত সাকলাইন, শিক্ষক জামিলা খাতুন প্রমুখ। শেষে শিক্ষার্থীদের অভিভাবক মাঝে শাড়ি, লুঙ্গি উপহার দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ