চাঁপাইনবাবগঞ্জে ঝড়ের তাণ্ডবে আম ও ধানের ক্ষতি, বজ্রপাতে নিহত ১

আপডেট: May 27, 2020, 1:33 pm

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জে ঝড় ও বজ্রপাতে ৩ জন নিহত হয়েছে। মঙ্গলবার (২৬ মে) দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নে ঝড়ে উড়ে গেছে ঘরবাড়ির টিন। এ ঝড়ে উপড়ে গেছে গাছপালা ও শিলাবৃষ্টিতে পাকা ধানসহ অন্যান্য ফসল নষ্ট হয়েছে।
নারায়ণপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. মোমিন শরীফ জানান, দিবাগত রাত ৩টার সময় হঠাৎ নারায়ণপুর ইউনিয়নের উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। এ এলাকায় ১৫ মিনিট ধরে ঝড়ের তাণ্ডব চলে। এর তাণ্ডবে আদর্শ কলেজ ভবনের টিনের চালাসহ বিভিন্ন গ্রামের ১৫ টি ঘরবাড়ির টিনের চালা উড়ে ও শতাধিক গাছপালা উপড়ে যায়। এছাড়া, শিলাবৃষ্টিতে পাকাধান হেলে পড়াসহ আম ও অন্যান্য ফসলের ক্ষতি হয়েছে। এদিকে, জেলা শহরের উপর দিয়ে ঝড় বয়ে যাওয়ায় কিছু গাছ উপড়ে পড়েছে।
অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জে ঝড়ে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে সাদেকুল ইসলাম (৬৭) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে । তিনি সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বড় মরা পাগলা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের বরাত দিয়ে সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান জানান, সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ ঝড়সহ বৃষ্টি শুরু হলে নিজ বাড়ির পেছনের একটি বাগানে আম কুড়াতে যান সাদেকুল ইসলাম। এসময় হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলে তিনি মারা যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ