চাঁপাইনবাবগঞ্জে টিসিবির পণ্য বিক্রিতে ক্রেতাদের স্বস্তি

আপডেট: March 25, 2020, 12:44 am

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি’র উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জে চিনি, সয়াবিন তেল, মশুর ডাল, পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকায় ভোক্তাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে ১৭ মার্চ থেকে ডিলারের মাধ্যমে খোলাবাজারে প্রতি রোববার থেকে বৃহস্পতিবার জেলা শহরের বিভিন্ন এলাকায় এসব পণ্য সামগ্রী বিক্রি করা হচ্ছে। প্রতি কেজি ৩৫ টাকা দরে পেঁয়াজ, লিটার প্রতি ৮০ টাকা সয়াবিন তেল এবং ৫০ টাকা দরে ডাল ও চিনি বিক্রি করা হচ্ছে, যা আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। এছাড়া, রমজান উপলক্ষে এসব পণ্যের পাশাপাশি আগামী ১ এপ্রিল থেকে ছোলা এবং খেজুর ৩১ মে পর্যন্ত বিক্রি করা হবে। গতকাল দুপুরে বারঘরিয়া এলাকায় টিসিবি’র ডিলারের ট্রাকের সামনে নির্দিষ্ট দূরত্ব রেখে লাইনে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছে ক্রেতারা।
শরিফুল ইসলাম ও আকবর নামে ক্রেতা বলেন, তারা করোনাভাইরাস সম্পর্কে অবগত, নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করার চেষ্টা করছেন। এছাড়া টিসিবির পণ্য সামগ্রী বিক্রি অব্যাহত থাকায় ভোক্তাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। বর্তমান পরিস্থিতিতে বিক্রি যেন বন্ধ না হয় সেদিকে প্রশাসনের দৃষ্টি রাখার আহ্বান জানান ক্রেতারা।
এদিকে, টিসিবি’র ডিলার মো. মোশাররফ হোসেন জানান, সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পণ্য সামগ্রী বিক্রি করা হচ্ছে। এখনো বিক্রি বন্ধের নির্দেশনা আসেনি।