চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ দূরত্ব অনেকেই মানছে না

আপডেট: মার্চ ৩০, ২০২০, ১১:১৯ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইয়ে করোনা প্রতিরোধে নিরাপদ সামাজিকভাবে দূরত্ব না মেনে এভাবে চলছে বাজারে কেনাকাটা- সোনার দেশ

করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধিতে প্রশাসন সামাজিকভাবে নিরাপদ দূরত্বে থাকার জন্য গণবিজ্ঞপ্তি প্রচার করলেও অনেকেই তা মানছে না। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার তহাবাজার ও নিউমার্কেট কাঁচাবাজারে এ নিয়মের বালাই নেই। এছাড়া সুযোগ বুঝে বিকেল ও সন্ধ্যায় শহরের কিছু কিছু মোড়ে ও পাড়া-মহল্লায় নিরাপদ দূরত্ব বজায় না রেখে চলছে আড্ডা।
সরেজমিন দেখা গেছে, সকালে তহাবাজার এলাকার কাঁচাবাজারে নিত্যপণ্য ক্রয় করতে আসা ভোক্তারা নিরাপদ দূরত্ব বজায় না রেখে তারা পণ্য ক্রয় করছেন। এমনকি বিক্রেতারা মাস্ক পর্যন্ত ব্যবহার করছে না। বাজারগুলোতে সরকারি নির্দেশনা একেবারে উপেক্ষিত। একই অবস্থা দেখা গেছে নিউমার্কেট সংলগ্ন কাঁচাবাজারে। এছাড়া ওষুধের দোকানগুলোতে সামাজিকভাবে দূরত্ব বজায় না রেখেই অনেককে ওষুধ কিনতে দেখা গেছে। শহরে ও ইউনিয়ন পর্যায়ে সন্ধ্যা হলেই দোকানে চা, পান ও সিগারেট বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। ফলে করোনা সংক্রমণের ঝুঁিকতে রয়েছে সেসব মানুষ। তাই সচেতনতা বৃদ্ধিতে স্থানীয় প্রশাসনকে আরো তৎপর হওয়ার জন্য আহ্বান জানান সচেতন মহল।
এ ব্যাপারে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, সংক্রমণ প্রতিরোধে শহর ও ইউনিয়ন পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী মাইকিং এর মাধ্যমে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না হওয়ার নির্দেশনা দেয়া হচ্ছে। এ নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, রোববার (২৯ মার্চ) সন্ধ্যায় গোবরাতলা ইউনিয়নের আমাড়ক এলাকায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা উপেক্ষা করে চায়ের দোকান খোলা রাখার দায়ে দোকানিকে ২ হাজার জরিমানা করেছে।
অন্যদিকে, সরকারি নিদের্শনানুযায়ী চাঁপাইনবাবগঞ্জে তফসিলি ব্যাংক খোলা রেখে সীমিত আকারে গ্রাহকদের সেবা দেয়্রা কথা থাকলেও জেলা শহরের আইএফআইসি ব্যাংক ও এবি ব্যাংক বন্ধ থাকায় গ্রাহকরা সেবা না পেয়ে ফিরে যাবার অভিযোগ পাওয়া গেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ