চাঁপাইনবাবগঞ্জে নির্মাণাধীন শহিদ মিনার ভাংচুর

আপডেট: অক্টোবর ৩, ২০২২, ১২:৪১ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন শহিদ মিনার ভাংচুর করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে কোন একসময় পৌর এলাকার বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নির্মাণাধীন শহিদ মিনারের টাইলস ভাংচুর করে।

জানা গেছে, প্রায় ২ লাখ টাকা ব্যয়ে শহিদ মিনার নির্মাণ কাজ শুরু হয়। যা শেষ পর্যায়ে ছিল। কিন্তু গত শনিবার সকালে শহিদ মিনারের স্তম্ভের পিছনে লালখচিত অংশের টাইলস ভাঙ্গাসহ মিনারের পাদদেশে বিভিন্ন অংশে টাইল্স ভাঙ্গা দেখতে পায় স্থানীয়রা। সংবাদ পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যরা সেখানে যান।

স্থানীয় অভিভাবকরা জানান, এ বিদ্যালয়ে নৈশপ্রহরী ছিল। কিন্তু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে তাকে ডেপুটেশনে নিয়ে যায়। আর এ সুযোগে এ ধরনের এ ঘটনা ঘটিয়েছে কে কারা। এ ঘৃণিত কাজে জড়িত দুর্বৃত্তদের প্রতি ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করে এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দ্রুত শাস্তির দাবি জানান স্থানীয়রা।

বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেসা বলেন, এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও ভারপ্রাপ্ত সদর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে সদর মডেল থানায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।
এ প্রসঙ্গে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম বলেন, প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধান শিক্ষককে নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া নৈশপ্রহরীকে সেই বিদ্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে। এ ব্যাপারে সদর মডেল থানার ওসি এ কে এম আলমগীর জাহান বলেন, বিষয়টি জানার পরপরই থানায় একটি জিডি করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করতে পুলিশ কাজ করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ