চাঁপাইনবাবগঞ্জে নৌকার দুই এমপিসহ মনোনয়ন জমা দিলেন ৭ প্রার্থী

আপডেট: নভেম্বর ২৯, ২০২৩, ৮:২৩ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকার দুই জন, বিএনএফ থেকে তিন জন, জাকের পার্টি ও স্বতন্ত্র একজন মিলে মোট ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে ও বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নিকট তারা এই মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়ন জমা দিয়েছেন জেলার তিনটি আসনের বর্তমান এমপি ও আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের দুইজন প্রার্থী। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হায়াতের নিকট সাবেক এমপি গোলাম রাব্বানীর পক্ষে তার ছেলে ও বিএনএফ মনোনীত নুরুল ইসলাম জেন্টু মনোনয়ন জমা দেন।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অন্যন্যার নিকট নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. জিয়াউর রহমান মনোনয়নপত্র জমা দেন। এসময় আরও উপস্থিত ছিলেন, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বুল হোসেন, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর কাদের, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁনসহ অন্যান্যরা।

এই আসনে আরেক সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীনের নিকট বিএনএফ মনোনীত আজিজুর রহমান মনোনয়নপত্র জমা দেন। দলী প্রার্থী আজিজুর রহমান বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র ভোলাহাট উপজেলা শাখার সভাপতি। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে তিনি মনোনয়ন জমা দেন।

বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খাঁনের নিকট মনোনয়ন জমা দেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। এসময় আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা আ’লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ-সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ-সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান রোকন, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ।

মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমপি ওদুদ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তার প্রমাণ এ আসনে বর্তমান বিরোধী দল জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করেছেন। নির্বাচিত হলে অসমাপ্ত উন্নয়ন কাজগুলো প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আবারও শুরু করব।

এদিকে, এই আসনে বিএনএফ মনোনীত কামরুজ্জামান খান ও জাকের পার্টি মনোনীত বাবলু হোসেন মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমাদানের সময় আরও উপস্থিত ছিলেন, দলীয় নেতাকর্মীরা। বুধবার পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন করেছেন মোট ১৮ জন প্রার্থী।

এ বিভাগের অন্যান্য সংবাদ