চাঁপাইনবাবগঞ্জে পৌর কর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

আপডেট: অক্টোবর ২৭, ২০১৬, ১১:৫৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস
চাঁপাইনবাবগঞ্জে পৌর কর্তৃপক্ষের সঙ্গে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নিয়ে ‘অযৌক্তিক পৌর ট্যাক্সবৃদ্ধি প্রতিরোধ কমিটি’র আলোচনা ব্যর্থ হবার পর আবারও আন্দোলন শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী পৌরসভা কার্যালয়ের সামনে পৌর কর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছেন কয়েকশ পৌরবাসী।
হটাৎ করে বহুগুণে বর্ধিত পৌর কর বাতিল করে নতুনভাবে অ্যাসেসমেন্ট করে কর নির্ধারণ, ট্যাক্স সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে প্রদানসহ সাত দফা দাবিতে শহরের বড় ইন্দারা মোড়ের শেষ প্রান্ত থেকে আলিয়া মাদ্রাসা-পুরাতন বাজার পর্যন্ত প্রায় আধা কিলোমিটার বিস্তৃত মানববন্ধনে স্বতস্ফূর্তভাবে নাগরিকরা অংশগ্রহণ করেন। প্রতিরোধ কমিটির আহব্বায়ক সৈয়দ হোসেন আহমেদ বাদশার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, অ্যাড. শাহনেওয়াজ আলী খান পান্না, জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, নাগরিক উন্নয়ন কমিটির আবদুস সালাম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক এমরান ফারুক মাসুম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. রবিউল ইসলাম, কমিউনিস্ট পার্টির সাবেক জেলা সভাপতি অ্যাড. সাইদুল ইসলাম, বিএনপি নেতা শামসুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান প্রমুখ।
এসময় বক্তরা বলেন, আলোচনার নামে পৌর কর্তৃপক্ষ তাদের সঙ্গে ভাওতাবাজি ও কালক্ষেপণ করছেন। ফলে আলোচনা ভেস্তে গেছে। কর প্রদানে নাগরিকদের জবরদস্তি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। এ কর্মসূচিতে আগামী ৬ নভেম্বর পৌরসভা ঘেরাও কর্মসূচির ঘোষণা দেয়া হয়।