চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর অনুদান পেল ক্ষুদ্র জনগোষ্ঠির ১৫৯ শিক্ষার্থী

আপডেট: নভেম্বর ৭, ২০২২, ৮:৪৮ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ভুক্ত শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন শীর্ষক উপখাতে মঞ্জুরকৃত বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত অনুদানের নগদ অর্থ ১৫৯ জনের মাঝে বিতরণ করা হয়। সোমবার (৭ নভেম্বর) বিকাল ৩টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলামের সভাপতিত্বে বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। ক্ষুধা-দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রত্যেক পেশাজীবী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার নানাবিধ প্রকল্প হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে এই অনুদান প্রদান। তিনি আরো বলেন, সরকার এ জনগোষ্ঠিকে মূল স্রোতধারায় নিয়ে আসতে পরিকল্পনা গ্রহন করেছেন। এছাড়া মাদক ও বাল্য বিয়ে থেকে দূরে থাকতে হবে। এসময় উপকারভোগীরাও অনুভূতির কথা ব্যক্ত করেন।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক উম্মে কুলসুমের বলেন, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত অনুদানের নগদ অর্থ ১৫৯ জনের মধ্যে ৯০ পরিবারের প্রত্যেককে ৪ হাজার ও ৬৯ জন শিক্ষার্থী’র প্রত্যেককে ৪ হাজার টাকা করে মোট ৬ লাখ ৬৩ হাজার টাকা প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ