চাঁপাইনবাবগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রকল্পের চেক বিতরণ

আপডেট: জুন ২৭, ২০২২, ৯:০৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের অধিনে ৫ দিন সফট স্কিল প্রশিক্ষণ শেষে ১৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে আর্থিক অনুদানের চেক ও সনদ বিতরণ করা হয়। শহর সমাজসেবা কার্যালয়ে জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনের বর্ণিল অনুষ্ঠানের শেষ দিনে অনুষ্ঠানে সোমবার (২৭ জুন) বিকালে আর্থিক অনুদানের চেক ও সনদ বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, শহর সমাজসেবা কর্মকর্তা মোহা. ইমতিয়াজ কবীর। বক্তারা বলেন, প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে যাঁর মমত্ববোধ রয়েছে তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজের অসহায় ও দুঃস্থ মানুষের পাশে তিনি সবসময় পাশে রয়েছেন।

পিছিয়ে পড়া জনগোষ্ঠি সম্মুখভাগে এগিয়ে যায় সেজন্য প্রধানমন্ত্রী বিভিন্ন উদ্যোগ নিয়েছেন। প্রান্তিক পেশাজীবী গোষ্ঠীর উপযুক্ত প্রশিক্ষণ ও আয়বর্ধক কাজের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলায় হচ্ছে এর মূল লক্ষ্য। ও তবঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ ভূমিকায় পদ্মা সেতু নির্মাণের মধ্যদিয়ে চালু হয়েছে। গোটা বিশ্ব বাংলাদেশের দিকে আজ তাকিয়ে দেখছে।

কোন ভাবেই দেশের উন্নয়নের অব্যাহত গতিরোধ করা যাবেনা। কাউকে পেছনে ফেলে উন্নয়ন করা যাবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অনুষ্ঠানে কামার, কুমার, জুতা মেরামত/প্রস্তুতকারী, নাপিত, কাঁসা-পিতল পণ্য প্রস্তুতকারী বিভিন্ন পেশার ১৫০ জন প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে ১৮ হাজার টাকা করে মোট ২৭ লক্ষ টাকা ও সনদ তুলে দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ