চাঁপাইনবাবগঞ্জে বল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ১০:৫৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছমিনা খাতুনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছেন এক স্কুলছাত্রী। নবম শ্রেফণতে পড়ুয়া ওই ছাত্রীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫নং ওয়ার্ডে। সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার পৌর এলাকার আলীনগর এলাকার আব্দুর রায়হান মানিকের সঙ্গে ওই স্কুললছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল। সে অনুযায়ী ওই স্কুলছাত্রীর পরিবারের পক্ষ থেকে ঘরোয়াভাবে বিয়ের সব আয়োজন সম্পন্ন করা হয়। এদিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছমিনা খাতুন দুপুরে ওই স্কুলছাত্রীর বাড়ি যান এবং বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে ছাত্রীর বাবাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে পাঠান। এছাড়া মেয়ের মা ও তার মামাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

এ বিষয়ে মোছা. তাছমিনা খাতুন বলেন, বাল্যবিয়ের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পান। বাল্যবিয়ের অপরাধে কনের বাবাকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে মেয়ের মা ও তার মামার কাছে মেয়েকে ১৮ বছরের আগে বিয়ে না দেওয়ার শর্তে তাদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version