চাঁপাইনবাবগঞ্জে বাড়ি ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন

আপডেট: নভেম্বর ২৭, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট জহুরপুরে ধসে যাওয়া বাড়ি পরিদর্শন করেন ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন। তিনিসদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি, সদস্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ, মহাসচিব, বুয়েট আলমনাই এসোসিয়েশন, সাবেক জিএস, বুয়েট ছাত্র সংসদ।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট সংলগ্ন জহুরপুর গ্রামের ৩৫টি বাড়ি আকস্মিকভাবে ধসে যায়। ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা সশরীরে দুর্ঘটনা কবলিত স্থান পরিদর্শন করেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন সেখানে উপস্থিত হন। ক্ষতিগ্রস্তদের আহাজারি, কান্না দেখে বিহ্বল হয়ে পড়েন তিনি।

ইঞ্জিনিয়ার মাহতাব বলেন, ইউনিয়ন পর্যায়ে অপেক্ষাকৃত অনগ্রসর মানুষের বসবাস যাদের অধিকাংশই আর্থিকভাবে দুর্বল। দীর্ঘ সময় ধরে নানাবিধ প্রতিকূলতা এবং কষ্ট সহ্য করেই তারা এখানে বসবাস করে আসছে। তাদের সহায়, সম্বল বলতে থাকা ভিটেবাড়ি ও ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। যেগুলো এখন বসবাসের অযোগ্য। সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে আকুল আবেদন জানাব, ক্ষতিগ্রস্ত, গৃহহীন অসহায় মানুষদের কে যেন দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে পূর্ন সহযোগিতা করা হয়। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় তাদের স্বয়ংসম্পূর্ণ করে তোলা এবং পুনর্বাসিত করার অনুরোধ জানান তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-ছাত্র বৃত্তি সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান, বাংলাদেশ যুবলীগ শিবগঞ্জ উপজেলার শিক্ষা, প্রশিক্ষন ও পাঠাগার সম্পাদক হাফিজুর রহমান, শিবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি এমদাদুল হক, সাবেক ছাত্রনেতা শহীদুল ইসলাম রনি সহ স্থানীয় নেতা ও নেতৃবৃন্দ।