চাঁপাইনবাবগঞ্জে বিনা টাকায় পুলিশে চাকরি পেল ৩৪ জন

আপডেট: নভেম্বর ২৫, ২০২১, ৫:০৩ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জে পুলিশে (ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে) ৩৪ জন চাকরি পেয়েছে। বিনা টাকায় চাকরি পাওয়া অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। শুধু চাকরি নয়, নিয়োগপ্রাপ্তদের সব ধরনের মেডিকেল চেকআপ পুলিশ হাসপাতাল থেকে বিনামূল্যে করার ব্যবস্থা করেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। স্বচ্ছতা ও সততার এ বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। এসব চূড়ান্ত প্রার্থীর অভিভাবকরা কখনো বিশ্বাসই করতে পারেন নি তাদের সন্তানদের টাকা ছাড়া পুলিশে চাকরি হবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনসে টিআরসি পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। এসময় তিনি বলেন, অর্থ ছাড়াই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

পরিবারের কাউকে কোথাও কোনোভাবে একটি টাকাও খরচ করতে হয়নি। অর্থ দিয়ে নিয়োগ পেলে অসৎ পথে ধাবিত হওয়ার প্রবণতা বেড়ে যায়। মানবিক গুনাবলীর মাধ্যমে দেশের সেবা করতে হবে। পুলিশের যে নতুন প্রজন্মের সূচনা হয়েছে তা তোমাদের মাধ্যমে গড়ে উঠুক। চাকুরি নয়, সেবা এ মূলমন্ত্রকে নিয়ে প্রত্যাশিত সেবা দিতে হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিয়োগ বোর্ডের সদস্য সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (রায়গঞ্জ সার্কেল) ইমরান রহমান ও রাজশাহী জেলার (পুঠিয়া সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া

। এদিকে নিয়োগপ্রাপ্ত সৈয়দা সুরাইয়া পারভিন, জহরুল ইসলাম ু আব্দুর রহমান তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন। জানা যায়, সারা দেশের মতো চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও ১৪ নভেম্বর শুরু হয়ে পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে’ পরীক্ষা সম্পন্ন হয়। এ পরীক্ষায় সর্বমোট ১ হাজার ৩’শ ৬০ নারী-পুরুষ অংশ নেন। যার মধ্য থেকে প্রথম ধাপে ৫৮০ জন, দ্বিতীয় ধাপে ৮৮ জন এবং তৃতীয় ধাপের

পরীক্ষা শেষে চূড়ান্তভাবে ৩৪ জনকে নির্বাচন করা হয়। পুলিশকে আধুনিক ও মানবিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বর্তমান আইজিপির প্রচেষ্টায় পুলিশের সব পদে নিয়োগ প্রক্রিয়ার মানোন্নয়ন করা হয়েছে। শেষে নিয়োগ পরীক্ষায় নির্বাচিত ৩৪ জন নারী ও পুরুষকে মিষ্টিমুখ করানো হয়।