চাঁপাইনবাবগঞ্জে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ৯:২৫ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ ও গোমস্তাপুরে প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে যৌন হয়রানি, বাল্যবিয়ে, যৌতুক, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন এই সভার আয়োজন করে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আবুল কালাম সাহিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। সূচনা বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।

চাঁপাইনবাবগঞ্জে মতবিনিময় সভায় শিক্ষক-শিক্ষার্থী, বাল্যবিয়ের পর বিচ্ছেদের শিকার কর্মজীবী নারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিব, অভিভাবক, ইমাম ও পুরোহিত, মহিলা বিষয়ক কর্মকর্তা, কাজি ও বিয়ে রেজিস্ট্রারসহ সরকারি কর্মকর্তারা মুক্ত আলোচনায় অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন। তারা এধরণের আলোচনা অনুষ্ঠান গ্রাম পর্যায়ে করলে অভিযাবকদের আরো বেশী সচেতন করা যাবে বলে মত প্রকাশ করেন। মতবিনিময় শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মলন কক্ষে বিভাগীয় কমিশনার ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ১৩ জন ভূমির মালিকের মাঝে চেক হস্তান্তর করেন।

অন্যদিকে গোমস্তাপুরে বিভিন্ন উন্নয়নমূলক কাজ,সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস, অনুদানের চেক বিতরণ, আশ্রয়ন প্রকল্প ঘুরে দেখলেন রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরের পর তিনি গোমস্তাপুর উপজেলায় এসে এসব পরিদর্শন করেন। প্রথমে তিনি রহনপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের চিনিয়াতলার দুটি সড়কের নির্মাণ কাজের উদ্বোধন পর উপজেলা নির্বাহী অফিস পরিদর্শন ও উপজেলা সভাকক্ষে প্রাকৃতিক দুর্যোগে নিহত,আহত ও ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে অনুদানের চেক বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, উপপরিচালক (উপ-সচিব) স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের দেবেন্দ্র নাথ ওরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসিফ আহমেদ, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব আশিক জামান,সহকারী কমিশনার (ভূমি) আঞ্জুমান সুলতানাসহ অনেক।

বিকেলে ও সন্ধ্যায় তিনি রহনপুর পৌরসভা, উপজেলা ভূমি অফিস, বোয়ালিয়া ইউনিয়নের লালাপুরে পল্লী সঞ্চয় ব্যাংকের কার্য়ক্রম পরিদর্শন, আলমপুর আশ্রয়ণ প্রকল্পের বসবাসরত ও উপকারভোগীদের মধ্যে সর্বজনীন পেনশন স্কিম সফলভাবে বাস্তবায়নের জন্য অবহিতককরণ সভা, বোয়ালিয়া ইউনিয়ন পরিদর্শন, বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ ও শিশুদের সহিংসতা বন্ধ,শিশু কিশোর-কিশোরীদের জীবন মান উন্নয়নে উঠান বৈঠকসহ ওই বিদ্যালয় প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান যোগ দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version