চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

আপডেট: May 31, 2020, 9:09 pm

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


‘তামাক কোম্পানির কুটচাল রুখে দাও-তামাক ও নিকোটিন থেকে তরুণদের বাঁচাও’ এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন রোববার (৩১ মে) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা স্বাচিপ সভাপতি ডা. গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মাহবুব আলম প্রমুখ।
বক্তারা বলেন, ধুমপানের কারণে দেশে প্রতিবছর হাজার হাজার মানুষ মারা যাচ্ছে এবং অনেকেই পঙ্গুত্ব বরণ করছে। ধুমপায়ীদের পাশাপাশি আশপাশের অধুমপায়ীরা আক্রান্ত হচ্ছে বিভিন্ন রোগে। তাই ধুমপানের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে। আরো বলেন, পাবলিক প্লেসে, যানবাহনে কোনোভাবেই ধুমপান করা যাবে না। কেউ এ আইন না মানলে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। ধুমপানসহ তামাকজাতদ্রব্য ব্যবহারে সাধারণ মানুষকে সচেতন করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ