চাঁপাইনবাবগঞ্জে বেপরোয়া মোটরসাইকেল চোর সিন্ডিকেট

আপডেট: জানুয়ারি ১, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস  


চাঁপাইনবাবগঞ্জে আবারো বেপরোয়া হয়ে উঠেছে মোটরসাইকেল চোরেরা। চোখের পলকেই শহরের ব্যস্ততম এলাকাগুলো থেকে হাওয়া হয়ে যাচ্ছে মোটরসাইকেল। গত এক মাসে পুলিশের কাছে ২/৩ টি মোটরসাইকেল চুরির অভিযোগ থাকলেও চুরির ঘটনা রয়েছে আরো বেশি।
খোঁজ নিয়ে জানা গেছে, মাঝে কিছু দিন বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জ শহরে আবারো মোটরসাইকেল চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। সংঘবদ্ধ মোটরসাইকেল চোরেরা দিনে দুপুরে চুরি করে নিয়ে যাচ্ছে মোটরসাইকেল। গত শুক্রবার বিকেলে শহরের শাহীবাগ থেকে চুরি হয়েছে মানবজমিন পত্রিকার সাংবাদিক তারেক রহমানের হিরো স্পেলন্ডার মোটরসাইকেল। সাংবাদিক তারেক জানান, চাঁপাইনবাবগঞ্জ শহরের শাহীবাগ এলাকায় গ্লোরি মর্নিং পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ভাড়া থাকেন তিনি। শুক্রবার বিকেলে বাড়ির বাইরে মোটরসাইকেল (ঢাকা মেট্রো-হ- ৭১০৩) রেখে তিনি বাসায় যান। ১০ মিনিট পর এসে দেখেন তার মোটরসাইকেল নেই। এই ঘটনার মাসখানেক আগে শহরের ব্যস্ততম হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে চুরি হয় ঠিকাদার সারোয়ার জাহান মিল্টনের বাজাজ সিটি মোটরসাইকেল। ঠিকাদার মিল্টন জানান, ঘটনার দিন একটি কাজে তিনি জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে যান। অফিসের নিচতলায় মোটরসাইকেল রেখে ১০ মিনিটের মধ্যে কাজ শেষ করে  ফিরে এসে দেখেন তার মোটর সাইকেলটি নেই। তিনি জানান, এর বছর দুয়েক আগেও শহরের দাউদপুর রোড থেকে তার আরেকটি গাড়ি চুরি হয়েছিল। ওই সময় থানায় অভিযোগ করেও কোল লাভ হয় নি। এছাড়া গত দুই মাসে শহরের পুরাতন বাজার এলাকা থেকে আরো দুটি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটে। এর আগে শিবগঞ্জ, গোমস্তাপুর ও নাচোল উপজেলা থেকেও একই কায়দায় একাধিক মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। ভুক্তভোগীরা জানান, চোখের পলকে হাপিস হয়ে যাচ্ছে এসব মোটরসাইকেল। আর একবার হারিয়ে গেলে বছরের পর বছরেও হদিস মিলছেনা এসব মোটরসাইকেলের।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মাজহারুল ইসলাম জানান, মাঝে কিছুদিন বন্ধ থাকার পর আবারো ২/১টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। তিনি বলেন মোটরসাইকেল চুরির ঘটনায় সাংবাদিক তারেক থানায় এজাহার দিয়েছেন। মামলা রেকর্ডের পর এব্যাপারে বিভিন্ন থানায় ম্যাসেজ দেয়া হয়েছে। মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িতদের ধরতে পুলিশের পক্ষ থেকে তৎপরতা চলছে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ