চাঁপাইনবাবগঞ্জে বেড়েছে শীতজনিত রোগের প্রকোপ

আপডেট: জানুয়ারি ৮, ২০২০, ১২:৪৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল ভর্তি শীতজনিত রোগে আক্রান্তরা-সোনার দেশ

অব্যাহত শৈত্যপ্রবাহ আর কনকনে শীতে দুর্ভোগ কমছে না চাঁপাইনবাবগঞ্জের খেটে খাওয়া মানুষদের। এছাড়া, শীতজনিত ডায়ারিয়া এবং নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা। পাশাপাশি বৃদ্ধরাও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছেন।
কয়েকদিন ধরেই হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জের জনজীবন, ব্যহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম।
এদিকে, শীত বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে ঠান্ডাজনিত রোগ। এ অবস্থায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতালের শিশু ও ডায়রিয়া বিভাগে গড়ে প্রতিদিন ৩৫ থেকে ৪০ জন রোগি ঠান্ডাজনিত ডায়রিয়া এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানান হাসপাতালের আবাসিক চিকিৎসক। এছাড়া, বহিঃর্বিভাগে প্রতিদিন গড়ে ১২০০ থেকে ১৩০০ শ^াসজনিত আক্রান্ত রোগি প্রাথমিকভাবে চিকিৎসা নিচ্ছেন। তবে, বেশীর ভাগই শিশু ও বৃদ্ধ।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. নাদিম সরকার জানান, শীত বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে ঠান্ডাজনিত রোগ। এসময়ে সধারণত এসব রোগির সংখ্যা বেশি হয়। তবে, একটু বাড়তি সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। তিনি আরো জানান, পর্যাপ্ত চিকিৎসা দেয়া হচ্ছে।