চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আপডেট: মে ২২, ২০২২, ৯:২৩ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে ‘ভূমি সেবা সপ্তাহ’ ২০২২ পালন করা হচ্ছে। এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে রোববার (২২ মে) সকাল ১০টায় শুরুতে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। উদ্বোধনের পর তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের ভূমির অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে গেছেন। বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নতি ছিল তার একমাত্র লক্ষ্য।

বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছে এবং ভূমি সংক্রান্ত সকল কিছু অনলাইনের মাধ্যমে সাধারণ জনগণ সেবা পাচ্ছে। যা মানুষ ঘরে বসেই এর উপকার পাচ্ছে। দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবা প্রতিষ্ঠা করাই হচ্ছে আমাদের অঙ্গীকার। সরকার মানুষের দোড় গোড়ায় সেবা পৌঁছে দিতে নানান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এর আগে জেলা প্রশাসক সেবা গ্রহীতাদের মাঝে প্রস্তাবিত খতিয়ান ও ডিসিআর তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, রাজস্ব শাখার সিনিয়র সহকারি কমিশনার মোঃ আনিসুর রহমান প্রমুখ।