চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের প্রতিষ্ঠাবার্ষিকী

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২২, ১০:৫৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন আমাদের অঙ্গীকার’ এ স্লোগানকে সামনে রেখে রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আয়োজিত জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির আহ্বায়ক ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা তরিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সদস্য মোঃ সফিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা সভাপতি মাহবুবুর রহমান মিজান, নাচোল উপজেলার সভাপতি ইসমাইল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনটির সদস্য সচিব মোঃ মনিরুল ইসলাম আপেল। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করেছে মুক্তিযোদ্ধারা। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এদেশের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এই ধারাকে আরো বেগবান করতে হলে মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের শক্তিকে এক হয়ে দেশকে আরো উন্নততর করতে একযোগে কাজ করতে হবে।

বক্তারা আরো বলেন, দেশ যাতে উন্নত না হয় এমনকি মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত না হয় সেজন্য রাজাকাররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত, বিদেশেও বসে তারা ষড়যন্ত্রে চালিয়ে যাচ্ছে। তাদের প্রতিহত করতে বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধ সম্পর্কে রাজাকাররা কটুক্তি করলে সন্তানরা রাজাকারদের বিরুদ্ধে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। কারণ তারা কখনই দেশের স্বাধীনতা মেনে নেয়নি।

দেশরক্ষার যে চেতনাকে বুকে ধারণ করে মুক্তিযোদ্ধারা জীবনকে বাজি রেখে দেশের প্রতি অবদান রেখেছিলেন। সেই চেতনাকে ধারণ করে দেশের সকল প্রকার অন্যায় ও দুষ্কৃতিকারীদের রুখে দিতে মুক্তিযোদ্ধার সন্তানদেরকেই এগিয়ে আসতে হবে। এর আগে বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় ৪ নেতা এবং বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।