চাঁপাইনবাবগঞ্জে শহিদ কামারুজ্জামানের জন্মবার্ষিকী পালিত

আপডেট: জুন ২৬, ২০২২, ৯:১৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ৪ নেতার অন্যতম নেতা শহিদ এ এইচ এম কামারুজ্জামান এর ৯৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে রোববার (২৬ জুন) বিকালে জেলা শহরের পাঠানপাড়াস্থ শহিদ মনিমুল হক সড়কের আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকের সঞ্চালনায় ও সংগঠনটির সভাপতি মোহাঃ আবদুল আওয়াল গণি জোহার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মুহাঃ জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ্ জালাল মুুকুল ভিপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোঃ শরিফুল আলম, ছাত্রলীগ নবাবগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি মোঃ আনোয়ার হেসেন প্রমুখ। বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদানের কথা জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

ওই সময় মুজিবনগর সরকার গঠন এবং যুদ্ধ পরিচালনায় তাঁর দক্ষতা ও যোগ্যতা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। দীর্ঘ ৩৩ বছরের রাজনৈতিক জীবনে তিনি কখনোই নির্বাচনে পরাজিত হন নি এবং তিনি সর্বদাই জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করেছেন। বক্তারা আরো বলেন, স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র করে কারাগারে অন্তরীণ থাকা অবস্থায় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় ৪ নেতার অন্যতম নেতা এএইচএম কামারুজ্জামানকে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

তাদের সে স্বপ্ন সফল হয়নি। বাংলাদেশ আওয়ামী লীগ টানা ৩ বার ক্ষমতায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকায় বাংলাদেশ আজ বিশে^র দরবারে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। এর আগে বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় ৪ নেতা ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। শেষে শহিদ এ এইচ এম কামারুজ্জামানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ