চাঁপাইনবাবগঞ্জে শিশুর সহায়তায় হেল্পলাইন ‘১০৯৮’ শীর্ষক সচেতনতামূলক কর্মশালা

আপডেট: February 21, 2020, 1:27 am

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে শিশুর সহায়তায় হেল্পলাইন ‘১০৯৮’ শীর্ষক সচেতনতামূলক কর্মশালাড অংশগ্রহণকারিরা-সোনার দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১০টি উদ্যোগের মধ্যে একটি উদ্যোগ শিশুর অধিকার। সরকার শিশুর অধিকার প্রতিষ্ঠায় নানামূখী পরিকল্পনা গ্রহণ করেছে। প্রতিটি ইউনিয়নে উঠান বৈঠকের মাধ্যমে শিশুদের সুরক্ষার জন্য প্রচারণা চালাতে হবে। কোন শিশু যেন ঝড়ে পড়ে না যায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। কোনো ধরনের সহিসংতা, নির্যাতন, শিশু পাচার, শিশু শ্রম, বাল্যবিবাহ রোধ করতে এবং শিশুদের আইনী সেবা দিতে ১০৯৮ হেল্পলাইন চালু করা হয়েছে। তার চাহিদা অনুযায়ী তাকে সহায়তা প্রদান করা জরুরী। নিজ নিজ অবস্থান থেকে শিশু নির্যাতন ও সহিংসতা রোধে সচেতনতা গড়ে তুলতে হবে। অনেক সময় তারা মুখ ফুটে বলতে পারে না, হেল্পলাইনের মাধ্যমে তারা এর প্রতিকার পাবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন এবং উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এবং চাইল্ড সেনসেটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্প, ফেইজ-২ এর সহযোগিতায় শিশু সুরক্ষার লক্ষ্যে শিশুর সহায়তায় ফোন চাইল্ড হেল্পলাইন ‘১০৯৮’ শীর্ষক সচেতনতামূলক কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হেসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি। বিশেষ অতিথির বক্তব্য দেন, সমাজসেবা অধিদফতর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মোসাঃ উম্মে কুলসুম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নাসরিন আকতার প্রমুখ।
কর্মশালায় আরো বক্তব্য দেন, জেলা পরিষদ সদস্য সান্তনা হক শান্তা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহা. তৌফিকুল ইসলাম, গোবরাতলা ইউপি চেয়ারম্যান মো. আসজাদুর রহমান মান্নু মিয়া, মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, জেলা প্রেসক্লাবের সভাপতি মো. জাফরুল আলম, সিটি প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মো. সাজেদুল হক সাজু প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সমাজকর্মী ফেরদৌসী হক শিমু।

এ বিভাগের অন্যান্য সংবাদ