চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতুর পাশে পর্যটন কেন্দ্রের কাজ শুরু

আপডেট: নভেম্বর ৯, ২০১৯, ১২:৫০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় ৪৪ একর জমির ওপর গড়ে উঠতে যাচ্ছে পর্যটন কেন্দ্র। আর পর্যটন কেন্দ্র গড়ে উঠলে এ জেলার নতুন দিগন্তের দ্বার উন্মোচন হবে। মুসলিম স্থাপত্য শিল্পে সমৃদ্ধ গৌড়ের রাজধানী এ জেলায় পর্যটন শিল্পের বিকাশে ভূমিকা রাখতে এ পর্যটন কেন্দ্র।
সরেজমিন ঘুরে দেখা যায়, শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রাথমিক পর্যায়ে মাটির পরীক্ষা কাজ শুরু হয়েছে। এরপর সীমানা প্রাচীর নির্মাণ ও বালু ভরাটের কাজ করা হবে। এ দু’টি কাজ শেষ হতে ৬ মাসের মত সময় লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এরপরই মূল পর্যটন কেন্দ্র নির্মান কাজ শুরু হবে।
জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চুনাখালি ও নিমগাছি মৌজার ৪৪ দশমিক ৫১ একর খাস জমির উপর নির্মিত হচ্ছে এ পর্যটন কেন্দ্র। বাংলাদেশ পর্যটন করপোরেশনের বাস্তবায়নে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে, জেলা প্রশাসনের সহযোগিতায় এবং গণপূর্ত বিভাগ চাঁপাইনবাবগঞ্জের তত্বাবধানে প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
গণপূর্ত বিভাগ চাঁপাইনবাবগঞ্জের এ প্রকল্পের তদারকি দায়িত্বে থাকা উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদ হাসান জানান, পর্যটন কেন্দ্র গড়ে তোলার কাজ শুরু হয়েছে। পর্যটন মন্ত্রণালয় এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দ করেছে। তিনি আরো জানান, এখানে পাঁচতারা হোটেল, টেনিস মাঠ, পার্ক, পর্যবেক্ষণ টাওয়ার, যাদুঘর, সুইমিংপুলসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হবে। এতে জেলার অর্থনীতিতে সৃষ্টি হবে পর্যটনের নতুন খাত।
এদিকে বর্তমানে সেতু এলাকায় যারা ঘুরতে আসেন, তারা পর্যটন কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হওয়ার নিজেদের আনন্দের কথা জানান, সেই সঙ্গে এলাকার অর্থনীতিসহ পথঘাটের উন্নয়নের কথা ভেবে স্থানীয়রাও খুশি।
মুর্শিদা খাতুন রিমা বলেন, এ শহরে কোন পার্ক বা বিনোদন কেন্দ্র গড়ে না ওঠায় ক্ষনিকের জন্য শেখ হাসিনা সেতু এলাকায় প্রকৃতির মাঝে স্বস্তি ফিরে পেতে ্এখানে বেড়াতে আসা। পর্যটন কেন্দ্র গড়ে ওঠার কথা শুনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।
এলাকার দুরুল হোদা জানান, স্থানীয় যুবকরা এ কাজের সঙ্গে সংশ্লিষ্ট হয়ে তাদের বেকারত্ব ঘুছাতে সক্ষম হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ