চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৭৬৯ জন

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:৪২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় আরো ৬১ জন বেড়ে হোম কেয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৯ জনে। এরা হচ্ছে অস্ট্রেলিয়া, সৌদি আরব, দক্ষিণ করিয়া, সিংগাপুর, শ্রীলংকা, কাতার, মালোয়েশিয়া, সুদান ও ভারত থেকে এসেছে।
জেলা প্রশাসন ও পুলিশের যৌথ কঠোর নজরদারির কারণে হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দেয়া হচ্ছে।
অন্যদিকে, এলাকাবাসীকে সচেতন করতে বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ির দেয়ালে লালকালি দিয়ে হোম কোয়ারেন্টাইন লিখে চিহ্নিত করে দেয়া হচ্ছে। যাতে করে অন্যরা সাবধান ও সচেতন হয়।
এদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে গত রোববার থেকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও জজ আদালতে বিচারপ্রার্থীদের আসা বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান আইনজীবী সমিতির সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোহা. আকরামুল ইসলাম। মামলা নথিভুক্ত ও জামিন শুনানী ছাড়া আরো কোন কার্যক্রম চলছে না।
করোনাভাইরাসের পূর্ব সতর্কতামূলক হিসেবে চাঁপাইনবাবগঞ্জের সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রবেশপথে হাত ধোয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়, জেলা পরিষদ, পুলিশ সুপার কার্যালয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর, সদর উপজেলা পরিষদ, সদর মডেল থানা, পৌরসভা, সড়ক ও জনপথ বিভাগ, চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘর, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন দফতরের প্রবেশপথে বসানো হয়েছে হাত ধোয়া বেসিন। দফতরে প্রবেশের পূর্বে হাত ধোয়া বাধ্যতামূলক করা হয়েছে।